Homeবিনোদনসুনেরাহ্‌ সাজলেন ‘অন্তর্জাল’ সিনেমার চরিত্রে, দেখুন নেপথ্যের ভিডিও

সুনেরাহ্‌ সাজলেন ‘অন্তর্জাল’ সিনেমার চরিত্রে, দেখুন নেপথ্যের ভিডিও

প্রতিবছরই মেরিল–প্রথম আলো পুরস্কার অনুষ্ঠানের জন্য বিশেষভাবে পোশাক তৈরি করেন অনেক তারকা। এ বছরও যেমন আলাদাভাবে পোশাক তৈরি করেছেন সুনেরাহ বিনতে কামাল। নকশা টিম এই অভিনেত্রীর সঙ্গে ঘুরে ঘুরে তাঁর সাজ–পোশাকের পেছনের ভিডিও তৈরি করেছে

সুনেরাহ বিনতে কামাল নিজের সাজপোশাক নিয়ে বরাবরই বেশ খুঁতখুঁতে। যা চাচ্ছেন একদম সে রকম না হওয়া পর্যন্ত হাল ছাড়েন না। বিষয়টি হাড়ে হাড়ে টের পেয়েছেন ফেস্টিভাইবের ক্রিয়েটিভ ডিরেক্টর এবং স্বত্বাধিকারী নাশরিন সুলতানা। মেরিল–প্রথম আলো–২০২২ অনুষ্ঠানে সুনেরাহর পোশাকটিতে ছিল অনেক কিছুর সংমিশ্রণ। সামনেই মুক্তি পাচ্ছে সুনেরাহর ছবি অন্তর্জাল। সে ছবির নিজের চরিত্রটি যেমন ফুটিয়ে তুলতে চেয়েছেন, একইভাবে অনেক বছরের শখ, আহ্লাদ, ইচ্ছা আর রংটাও চেয়েছিলেন এই পোশাকে। পোশাকটি বানানো শেষে ট্রায়াল দেওয়ার দিন ‘নকশা’ দলও উপস্থিত হয়েছিল ফেস্টিভাইবে। হাতে সময় আছে আর তিন দিন। পোশাকটি পরার আগে সুনেরাহ বলে দিলেন আরও কিছু যোগ-বিয়োগের কথা। শেষ মুহূর্তে শুরু হয়ে গেল আবারও তোড়জোড়।

অন্তর্জাল চলচ্চিত্রের রোবোটিক ইঞ্জিনিয়ার চরিত্রটি তুলে ধরার জন্য পোশাকে ধাতব অনুভূতি দেওয়ার চেষ্টা করেছেন নাশরিন সুলতানা। গাঢ় নীল রং আর রুপালি রঙের কথাই মাথায় আসে তাঁর। উপকরণের মধ্যে একটু চকচকে ভাবও চাচ্ছিলেন ধাতব অনুভূতির পাওয়ার জন্য। রোবটের মতো একটু শক্ত আর দৃঢ় ভাব আনার জন্য ওপরের অংশটার নকশা করেছেন বেশ কায়দা করে। গলার কাছে হাই নেক স্টাইল রেখেছেন। সুনেরাহ যেহেতু গয়না পরতে চাননি, এ কারণে ওপরের জায়গাটুকুতে জমকালো কাজ বেশি রাখা হয়েছে পাইপের মাধ্যমে। কোমরের নিচ থেকে নীল রঙের সিল্কের কাপড় দিয়ে কাওল ড্রেপ স্ট্রেইট কাট দেওয়া হয়েছে।

এই পোশাকের মধ্যে সুনেরাহর অনেক বছরের শখ, আহ্লাদ, ইচ্ছা, রং প্রকাশ পেয়েছে। ‘সাজতে আমার ভালো লাগে। সাধারণত কালো রঙের পোশাকই ভালো লাগে। কিন্তু এই ছবিটি করার পর থেকে অন্য রংও ভালো লাগছে। নীল, রুপালি রঙের ভেতর ভবিষ্যতের একটা অনুভূতিও যেন পাওয়া যায়,’ জানালেন সুনেরাহ। দুই সপ্তাহ ধরে পোশাকটির ওপর কাজ করেছেন নাশরিন সুলতানা। সুনেরাহ সব সময় চান পোশাকে তাঁর ব্যক্তিত্ব যেন ফুটে ওঠে। পাশাপাশি আরামটাও দরকার। মেরিল–প্রথম আলো পুরস্কার–২০২২ অনুষ্ঠানের দিন দুটোই প্রকাশ পেয়েছে তাঁর সাজপোশাকে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন