Homeশিক্ষামানসম্মত শিক্ষা বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন : গণশিক্ষা প্রতিমন্ত্রী

মানসম্মত শিক্ষা বাস্তবায়নে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন : গণশিক্ষা প্রতিমন্ত্রী

পঞ্চগড়ের তেঁতুলিয়ার শতবর্ষী স্কুল বাংলাবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

শুক্রবার বিকালে বিদ্যালয়টি পরিদর্শন করেন তিনি। পরিদর্শনে এসে বিদ্যালয়টির শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী রুমানা আলী বলেন, আমরা চাই মানসম্মত শিক্ষা। আর মানসম্মত শিক্ষা বাস্তবায়নে বর্তমান আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারপ্রধান বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমি খুব ভাগ্যবান যে শতবর্ষী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি পরিদর্শন করতে পেরেছি। এ বিদ্যালয়ে এসে কিছু সমস্যার কথা শুনলাম। শিক্ষার্থী ও শিক্ষকরা সমস্যার কথা তুলে ধরেছেন। সেই সমস্যা সমাধান হয়ে যাবে শিগগিরই। এ বিদ্যালয়ের দ্বিতীয় ভবনটি সম্প্রসারণ করে চারতলা ভবন করা হবে। আমরা চাই এখান থেকে ভালো পড়াশোনা হোক। এখান থেকে ভালো মেধাবী ছেলে-মেয়েরা বের হোক। তারা সব জায়গায় ছড়িয়ে পড়ুক। বাংলাদেশের গর্ব হয়ে তৈরি হোক।

রুমানা আলী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষার লক্ষ্য অর্জনে কাজ করছে। এ সময় শিক্ষার্থীদের দেশপ্রেম, সততা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ণতার দীক্ষা গ্রহণ করার পরামর্শ দেন তিনি।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন