Homeসারাদেশমিয়ানমার সীমান্তে বিমান হামলা, থামছে না গোলার বিকট শব্দ

মিয়ানমার সীমান্তে বিমান হামলা, থামছে না গোলার বিকট শব্দ

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তঘেঁষা রোহিঙ্গা অধ্যুষিত রাখাইন রাজ্যের মংডুতে জান্তা সমর্থিত বাহিনী সঙ্গে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির তুমুল সংঘাত চলমান রয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) ভোর থেকে বুধবার (১০ জুলাই) দুপুর পর্যন্ত একের পর এক মর্টার শেল ও বিমান হামলার বিকট শব্দে কাঁপছে এপারে কক্সবাজারের টেকনাফ। এতে সীমান্ত পাড়ের বাসিন্দাদের মাঝে আতঙ্ক বাড়ছে।

টেকনাফের বাসিন্দারা বলছেন, গত কয়েক মাস ধরে নিজেদের অস্তিত্ব রক্ষায় জান্তা সমর্থিত বাহিনীর সঙ্গে আরাকান আর্মির সংঘাত চলছে। সেই সংঘাতের জেরে আমাদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

সাবারাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর হোসেন বলেন, টানা কয়েকদিন ধরে মংডুতে জান্তা সমর্থিত বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির তুমুল সংঘর্ষ চলছে। মঙ্গলবারও বাংলাদেশের কাছাকাছি টেকনাফ শাহপরীরদ্বীপ থেকে বোমা হামলার দৃশ্য দেখা যায়। এতে মানুষের মধ্যে আতংক বাড়ছে।

সাবারাং নয়াপাড়া এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, মায়ানমারে গৃহযুদ্ধ চলছে। তবে টানা কয়েকদিন ধরে যে পরিমাণ শব্দ শুনছি তা এর আগে শুনতে পাইনি। বিস্ফোরণের কারণে দালান ঘর কেঁপে উঠছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, মর্টার শেল ও বোমা বিস্ফোরণের শব্দে নির্ঘুম রাত কাটাচ্ছে সেন্টমার্টিনবাসী।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন