Homeখেলাশান্তই হচ্ছেন জাতীয় দলের অধিনায়ক!

শান্তই হচ্ছেন জাতীয় দলের অধিনায়ক!

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে পাওয়ার পর প্রথমবারের মতো হচ্ছে বিসিবির বোর্ড সভা। ছয় মাসের দীর্ঘ নীরবতা শেষে অবশেষে হচ্ছে এই সভা। সেখানেই নানা বিষয়ের সঙ্গে আলোচনায় ওঠার কথা জাতীয় দলের অধিনায়কত্ব প্রসঙ্গও। কাগজে কলমে সাকিব আল হাসান এখনও জাতীয় দলের অধিনায়ক হলেও, ভারত বিশ্বকাপের পর নাজমুল হোসেন শান্তর নেতৃত্বেই খেলে যাচ্ছে বাংলাদেশ।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিসিবির বোর্ড মিটিং শুরু হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে সেখানে আলোচনায় আসবে নির্বাচক প্যানেল ও জাতীয় দলের অধিনায়ক নির্বাচন। ভারত বিশ্বকাপের সময়ে নিজের অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে গণমাধ্যমে কথা বলেছিলেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছিলেন, বিশ্বকাপের একদিন পরেও অধিনায়ক থাকব না। তবে এ বিষয়ে বিসিবিকে কিছু জানাননি তিনি।

জানা গেছে, টি-টোয়েন্টিতে সাকিবকে অধিনায়ক রেখে টেস্ট ও ওয়ানডেতে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করা হতে পারে। বোর্ড মিটিংয়ের আগে বিসিবিকে নিজের দায়িত্ব ছাড়ার বিষয়ে কিছুই বলেননি সাকিব, এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

সাকিবের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে সুজন বলেছেন, ‘এই ধরণের কোনো চিঠি বা অফিসিয়াল প্রস্তাব আমরা পাইনি ‘।
সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু তার আগে জাতীয় দলের নেতৃত্ব নিয়ে ফের নানা গুঞ্জন দানা বেঁধেছে। নির্বাচন ও চোখের সমস্যা নিয়ে টালমাটাল সময় কাটিয়ে মাত্রই বিপিএলে রানে ফেরা শুরু করেছেন সাকিব। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে কতটা প্রস্তুত তিনি, তা নিয়েও আছে শঙ্কা।

তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব বর্তমানে রয়েছে সাকিবের কাঁধে। কিন্তু তার নানা ঝামেলায় সেই দায়িত্বের ভার সামলাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। তার হাতেই দেয়া হতে পারে অন্তত দুটি ফরম্যাটের দায়িত্ব। সবকিছু ঠিক থাকলে বোর্ড সভায় তারই চূড়ান্ত অনুমোদন হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন