Homeতথ্য প্রযুক্তি১২৯৯ ডলারে আইফোন ১৫ প্রো ম্যাক্স হতে পারে সবচেয়ে দামি ফোন

১২৯৯ ডলারে আইফোন ১৫ প্রো ম্যাক্স হতে পারে সবচেয়ে দামি ফোন

অ্যাপলের নতুন ফোন আইফোন ১৫ প্রো মডেলের দাম ১০০ থেকে ২০০ ডলার পর্যন্ত বাড়তে পারে। টাইটানিয়াম চ্যাসিস ও উন্নত ক্যামেরার জন্য এই দাম বৃদ্ধি হচ্ছে বলে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট গ্যাজেট ৩৬০ এক প্রতিবেদনে জানিয়েছে।

আগামী ১২ সেপ্টেম্বর ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টে অ্যাপলের আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেল বাজারে আসবে।

ডিজিটাইম সংবাদপত্রের বিশ্লেষক লুক ইন বলেন, স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চ্যাসিস ও পেরিস্কোপ ক্যামেরা সিস্টেম ব্যবহারের জন্য আইফোন ১৫ প্রোর দাম বাড়বে। পেরিস্কোপ ক্যামেরা সিস্টেমটি ৫–৬ গুণ বেশি অপটিক্যাল জুম করতে পারবে।

তবে আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাসের দাম আগের মডেলগুলোর মতই থাকবে বলে লুক ইন দাবি করছে।

২০২৩ সালের দ্বিতীয়ার্ধে বিগত কয়েক বছরের একই সময়ের তুলনায় স্মার্টফোনের বিক্রি কম হবে ধারণা করা হচ্ছে। বৈশ্বিক অর্থনীতির সংকটের মধ্যে উচ্চ মূল্যস্ফীতির কারণে মানুষ ইলেকট্রনিক পণ্যে কম ব্যয় করছে। এজন্যই বিক্রি কমবে বলে ধারণা করা হচ্ছে।

গত বছর বাজারে আসা আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্সের প্রাথমিক দাম ছিল যথাক্রমে ৯৯৯ ডলার এবং ১ হাজার ৯৯ ডলার।

আগের এক তথ্যসূত্র বলেছে, আইফোন ১৫ প্রো ফোনটির দাম প্রায় ১০০ ডলার বেড়ে ১ হাজার ৯৯ ডলার এবং আইফোন ১৫ প্রো ম্যাক্সের দাম ২০০ ডলার বেড়ে ১ হাজার ২৯৯ ডলার হতে পারে।

এভাবে দাম বাড়লে আইফোন ১৫ প্রো ম্যাক্স হবে সবচেয়ে দামি ফোন। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস মডেলের দাম ছিল যথাক্রমে ৭৯৯ ডলার ও ৮৯৯ ডলার।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন