Homeতথ্য প্রযুক্তিআইফোনে ফটোশপের মত মজার ফিচার, ব্যবহার করবেন যেভাবে

আইফোনে ফটোশপের মত মজার ফিচার, ব্যবহার করবেন যেভাবে

শিগগিরই আইওএস ১৭ এর চূড়ান্ত ভার্সন (সংস্করণ) নিয়ে আসবে অ্যাপল। এর সবচেয়ে মজার ফিচার হলো ফটো ও লাইভ ফটো থেকে স্টিকার ও লাইভ স্টিকার তৈরি করা। এর জন্য কোনো অ্যাপ বা অ্যাডোবি ফটোশপের মত টুল ব্যবহারের প্রয়োজন হবে না। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেটের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

আইওএস ১৭ এর এই টুলের অফিসিয়াল কোনো নাম নেই। এই ফিচার ছবির ব্যক্তি, বস্তু ও প্রাণীকে ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করতে দেয়। খুব সহজেই এই ফিচার ব্যবহার করা যায়।

ফিচারটি যেভাবে ব্যবহার করবেন–

আইওএস ১৬ বা আইওএস ১৭ চালিত যে কোনো ডিভাইসে গ্যালারি থেকে যে কোন ছবি নির্বাচন করতে হবে।
যে ছবিটির ব্যাকগ্রাউন্ড আলাদা করবেন সেই ছবিটির ওপর চাপ দিয়ে ধরে রাখুন।
ছবির বস্তুটির কাট আউট তৈরি হবে।
কাট আউটটির ওপর ড্র্যাগ করে বা কপি করে অন্য অ্যাপে পোস্ট, শেয়ার বা কোলাজও তৈরি করতে পারবেন।
আইওএস ১৫ ভার্সনের ‘ভিজ্যুয়াল লুক আপ’ ফিচারে গাছ, খাবার, ভূপ্রকৃতি ও বিভিন্ন প্রাণীকে চিহ্নিত করতে পারে। এই ফিচার ছবি ও পিডিএফ থেকে কোন বস্তুকে উঠিয়ে মেসেজ বা অন্য কোনো প্ল্যাটফর্মে ব্যবহার করা যায়।

এই ফিচার অ্যাপলের মেশিন লার্নিংয়ের মাধ্যমে সম্ভব হয়েছে। ২০২২ সালের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে অ্যাপল বলে, অ্যাপলের নিউরাল ইঞ্জিনে এক সেকেন্ডে ৪ হাজার কোটি অপারেশন সম্পাদন করে। এর ফলে টুলটি ছবির বিষয়বস্তু সহজে চিনতে পারে।

আইফোন ১৬ এর ‘ফটো এডিটর’ টুলটি ওয়ালপেপারের বস্তুকেও ব্যাকগ্রাউন্ড থেকে আলাদা করে। এর ফলে লক স্ক্রিনে তারিখ ও সময় বস্তুটির পেছনে থাকে, যা একটি ম্যাগাজিন কভারের মত আবহ সৃষ্টি করে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন