Homeখেলাজ্যোতিদের অস্ট্রেলিয়ায় ট্রেনিংয়ে পাঠাতে চান প্রধানমন্ত্রী

জ্যোতিদের অস্ট্রেলিয়ায় ট্রেনিংয়ে পাঠাতে চান প্রধানমন্ত্রী

দেশের ক্রীড়াঙ্গনের সবসময় খোঁজখবর নিয়ে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার দেশের নারী ক্রিকেটাররা দেখা করলেন প্রধানমন্ত্রীর সঙ্গে। সেই সঙ্গে আমন্ত্রিত ছিলেন প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসা বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মেয়েরাও।

আজ (বুধবার) দুপুরে গণভবনে গেছেন অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ নারী দলের ক্রিকেটাররা। এ সময় ক্রিকেটারদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

উপস্থিত ছিলেন বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এমপি। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার নার্দিয়া সিম্পসন। টাইগ্রেস নারী ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী।

অস্ট্রেলিয়া ও বাংলাদেশ নারী ক্রিকেটারদের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ক্রিকেটারদের উৎসাহিত করেছে। আর হেসে হেসে বলেছে তোমাদের অস্ট্রেলিয়ায় পাঠাব ওখানে গিয়ে ট্রেনিং করবা। ওখানে গিয়ে অনুশীলনের কথা বলেছে।’

পুরুষদের মতো নারী ক্রিকেটেও প্রবল শক্তিধর অস্ট্রেলিয়া। এক দুই কিংবা তিন নয়, ওয়ানডেতে রেকর্ড ৭ আর টি-টোয়েন্টিতে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন অজি মেয়েরা। সেই চ্যাম্পিয়নরা প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পা রেখেছে বাংলাদেশে। যে কারণে সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল এই সিরিজ।

প্রধানমন্ত্রীর সঙ্গে টাইগ্রেস নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি

যদিও বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজটা ভালো যায়নি স্বাগতিকদের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতেও এরই মধ্যে সিরিজ খুইয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। ৪ এপ্রিল তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দুই দল মুখোমুখি হবে।

অস্ট্রেলিয়ার সাথে টানা পরাজয় নিয়ে কিছু বলেননি প্রধানমন্ত্রী। ক্রিকেটারা সেখানে ছবি তুলেছে বেশ ভালো একটা সময় কাটিয়েছে বলে জানালেন নাদেল।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন