Homeতথ্য প্রযুক্তিআইফোন ১৫ সিরিজ আসছে আজ, উন্মাদনা তুঙ্গে

আইফোন ১৫ সিরিজ আসছে আজ, উন্মাদনা তুঙ্গে

অ্যাপল প্রেমীদের সব অপেক্ষা যেন সেপ্টেম্বর মাস ঘিরেই। কারণ প্রতি বছরের এই সময়েই নতুন সব ডিভাইস উন্মোচন করে সংস্থাটি। এবারও তার ব্যতিক্রম হয়নি। আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টের আয়োজন করেছে অ্যাপল, যেখানে উন্মোচিত হবে আইফোন ১৫ সিরিজসহ নতুন অন্যান্য ডিভাইসও।

প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ জানিয়েছে, ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টটি অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত অ্যাপল পার্কে।

অনুষ্ঠানটি শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় রাত ১১টায়)। অনুষ্ঠানটি অ্যাপলের ওয়েবসাইট এবং অ্যাপল টিভি অ্যাপে লাইভ স্ট্রিম করা হবে।

প্রতিবেদনে বলা হয়, ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টে আইফোন ১৫ সিরিজের পাশাপাশি অ্যাপল ওয়াচ সিরিজ ৯, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২, আইওএস ১৭ এবং ওয়াচওএস ১০ উন্মোচন করতে পারে অ্যাপল। তবে বিক্রির জন্য এসব ডিভাইস বাজারে আসবে আরও কিছুদিন পর।

এদিকে, চলতি বছর বাজারে আসতে যাওয়া আইফোন ১৫ প্রো লাইনআপে আসতে পারে বড় কিছু পরিবর্তন। এর সঙ্গে বাড়তে পারে মডেলগুলোর দামও।

ব্লুমবার্গের বরাত দিয়ে মার্কিন প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, আইফোনের নতুন সিরিজের প্রো মডেলগুলো স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম ফ্রেমের সঙ্গে আসতে পারে। যার ফলে ফোনগুলো হবে আরও মজবুত, কমবে ওজন।

এছাড়া, নতুন ডিসপ্লে প্রযুক্তির সুবাদে আইফোন ১৫ প্রো লাইনআপের ফোন স্ক্রিনের বেজেল আগের চেয়ে সরু হবে। বলা হচ্ছে, বেজেলের আকার আগের মডেলের ফোনের তুলনায় এক-তৃতীয়াংশ কমে আসতে পারে।

পাশাপাশি, নতুন সিরিজের ফোনে ক্যামেরা ও চার্জিং পোর্টসহ বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন এনে চমক দিতে পারে অ্যাপল। তবে এবার যুক্তরাষ্ট্রের বাইরে আইফোনের দাম বাড়তে পারে। গুঞ্জন রয়েছে, যুক্তরাষ্ট্রে না বাড়লেও অন্যান্য দেশে আইফোনের ম্যাক্স মডেলগুলোতে দাম বাড়তে পারে ২০০ ডলার পর্যন্ত।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন