Homeসারাদেশব্রহ্মপুত্র নদ থেকে শিশুর মরদেহ উদ্ধার

ব্রহ্মপুত্র নদ থেকে শিশুর মরদেহ উদ্ধার

কিশোরগঞ্জের ভৈরবে ব্রহ্মপুত্র নদ থেকে বিজয় নামে ১০ বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করেন ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, শিশুটির গ্রামের বাড়ি ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের জামালপুর গ্রামে। শহরের কমলপুরে ভাড়া থাকত। তার বাবা পাদুকা কারখানার শ্রমিক।

স্থানীয়রা জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে ভৈরব শহরের জগন্নাথপুর বেনী বাজার এলাকায় ব্রহ্মপুত্র নদে সাঁতার কাটতে গিয়ে ডুবে যায় এক শিশু। তখন স্থানীয় লোকজন ৯৯৯-এ ফোন করে সাহায্য চান। তাৎক্ষণিক ভৈরব বাজার ফায়ার স্টেশনের সদস্য ও ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে নদীতে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় শিশুটিকে উদ্ধার করেন। এ সময় ভৈরব নৌ পুলিশের ইনচার্জ মো. রফিকুল ইসলামসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

শিশু বিজয়ের বাবা বলেন, ১১টার দিকে তার ছেলে বিজয় ১০টাকা নিয়ে দোকানে যায়। ঘণ্টাখানেক হয়ে গেলেও সে বাসায় না ফেয়ায় তাকে দোকানসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করি। দুটার দিকে কিছু লোকজন আমাকে খবর দেয় নদীতে একটি ছেলের মরদেহ পাওয়া গেছে। তখন আমি ঘটনাস্থলে এসে ছেলের মরদেহ শনাক্ত করি।

ভৈরব বাজার ফায়ার স্টেশনের লিডার রাশেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে আমাদের ডুবুরি দল চেষ্টা চালিয়ে ব্রহ্মপুত্র নদ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করি। উদ্ধারের পর শিশুর পরিচয় জানতে পারি।

এ বিষয়ে ভৈরব নৌ পুলিশ ইউনিটের এসআই রফিকুল ইসলাম জানান, ভৈরব বাজার ফায়ার স্টেশন থেকে আমাদের সংবাদ দেয় ব্রক্ষ্মপুত্র নদে নৌকা থেকে লাফ দিয়ে একটি শিশু ডুবে যায়। এ খবরে ঘটনাস্থলে এসে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিস যৌথভাবে অভিযান চালিয়ে ডুবে যাওয়া শিশুর মরদেহ উদ্ধার করি। শিশুর বাবা তার ছেলের মরদেহ শনাক্ত করেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন