Homeবিনোদনএবার লন্ডনে প্রদর্শিত হচ্ছে পরীমনির সিনেমা

এবার লন্ডনে প্রদর্শিত হচ্ছে পরীমনির সিনেমা

গত ২০ মে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভালের মার্শে দ্যু ফিল্মে মার্কেট স্ক্রিনিং হয় আলোচিত ছবি ‘মা’। এরপর ২৬ মে বাংলাদেশে মুক্তি পেয়েছিল অরণ্য আনোয়ার পরিচালিত ও পরীমনি অভিনীত শংরিহিত সেই ধারাবাহিকতায় এবার ছবিটি প্রদর্শিত হতে যাচ্ছে লন্ডনে। ১৬ ও ১৭ সেপ্টেম্বর লন্ডনের এলাকস রেডিও অডিটরিয়ামে ছয়টি বিশেষ প্রদর্শনী হবে বলে জানান নির্মাতা।

১১ সেপ্টেম্বর লন্ডনের দ্য আর্ট প্যাভিলিয়নে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে অতিথির বক্তব্যে অরণ্য আনোয়ার এ ঘোষণা দেন।

লন্ডনে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রপ্রবাসী বিজ্ঞানী ড. নুরুন্নবী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। পরিষদের সভাপতি কবি মঈনুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহসহ যুক্তরাজ্যপ্রবাসী সব লেখক-কবি-বিশিষ্টজন অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন।

এদিকে লন্ডন থেকে অরণ্য আনোয়ার জানান, ‘কান উৎসব থেকেই বলেছি, ছবিটি নিয়ে আমি সারা বিশ্বে যেতে চাই। কারণ ছবিটি পৃথিবীর সব মায়ের প্রতি উৎসর্গ করে নির্মাণ করেছি। সেই ধারাবাহিকতায় এবার লন্ডনে প্রদর্শিত হতে যাচ্ছে। এটা আমার জন্য এবং বাংলাদেশের সিনেমার জন্য আনন্দের বিষয়।

এরপর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্য দেশগুলোতেও ছবিটি দেখানোর পরিকল্পনা রয়েছে আমার।‘মা’ ছবিটির গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এটি। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমনি।

এ ছাড়া আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন