Homeবিনোদনপরিবার আর সম্পর্কের গল্পের সিনেমা দিয়ে ফিরছেন পরীমনি

পরিবার আর সম্পর্কের গল্পের সিনেমা দিয়ে ফিরছেন পরীমনি

সময়ের আলোচিত পরিচালক রায়হান রাফি। গেল ঈদে ‘সুড়ঙ্গ’ ছবি দিয়ে বেশ আলোচনায় ছিলেন এই পরিচালক। চলতি মাসের তৃতীয় সপ্তাহে এই পরিচালক নতুন ওয়েব ফিল্মের কাজ শুরু করছেন। এই ছবিতে তিনি নায়িকা হিসেবে চূড়ান্ত করেছেন আলোচিত চিত্রনায়িকা পরীমনিকে। বিঞ্জের জন্য তৈরি এই ওয়েব ফিল্মের নামের বিষয়ে পরিচালক ও নায়িকা দুজনের কেউই আপাতত কিছুই বলতে পারছেন না।

পরীমনি অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘মা’। এই ছবিতে পরীমনির অভিনয় প্রশংসিত হয়। রাফির ওয়েব ফিল্মের মাধ্যমে দীর্ঘদিন পর নতুন কোনো ছবির শুটিংয়ে ফিরছেন তিনি। নতুন এই ওয়েব ফিল্মের শুটিংয়ের আগে পরীমনি গেল কয়েক দিন ধরে মহড়া করছেন বলে জানালেন পরিচালক রায়হান রাফি।

ছবির শুটিংয়ে ব্যস্ত না থেকেও গেল কয়েক মাস ব্যক্তিগত জীবনের নানা ঘটনায় বেশ আলোচনায় ছিলেন পরীমনি। এর মধ্যে বিভিন্ন সময়ে কথা প্রসঙ্গে জানা যায়, নতুন কোনো কাজ দিয়ে চিরচেনা আঙিনায় ফেরার জন্য খুব উদ্‌গ্রীব ছিলেন পরীমনি। কিন্তু সন্তানের দেখভালের জন্য শুটিং থেকে নিজেকে দূরে রেখেছিলেন। এখন সন্তানকে ম্যানেজ করে শুটিং করা সম্ভব তাই রাজি ছিলেন। একাধিক পরিচালকও চেয়েছিলেন, আলোচিত নায়িকা পরীমনির ফেরার কাজটি তাদের মাধ্যমেই হোক। অবশেষে সেই বিরতি ভাঙছে রাফির ছবি দিয়ে। নারীকেন্দ্রিক গল্পে ফেরা হচ্ছে ভেবে আনন্দিত এই চিত্রনায়িকাও।

নতুন ওয়েব ফিল্মের গল্প প্রসঙ্গে রাফি বললেন, ‘আমি যে রকম গল্প নিয়ে কাজ করি, এটা তেমনই। পরিবার এবং সম্পর্কের গল্প। গল্পটা এর বেশি আর ডিটেইলস বলতে চাই না। এটা চমকই থাকুক। ছবিটি মুক্তির পরই সবাই জানুক।’ পরিচালক রাফি জানালেন, ২৩ সেপ্টেম্বর থেকে টানা ১০-১৫ দিন ঢাকায় ছবিটির শুটিং করা হবে।

কথায় কথায় পরিচালক রাফি জানালেন, পরীমনির সঙ্গে এর আগেও একবার তাঁর কাজ করার কথা ছিল। ‘অক্সিজেন’ নামের সেই ওয়েব ফিল্মের কাজ পরে অবশ্য করতে পারেননি পরীমনি। তখন ওই ওয়েব ফিল্মে মাহিয়া মাহি কাজ করেছিল। রাফি বললেন, ‘অবশেষে আমাদের প্রথম কাজ হতে যাচ্ছে। আমার গল্পের যে পরিকল্পনা, এটা হয়তো পরীর ক্যারিয়ারে আরেকটা ভালো কাজ হয়ে থাকবে।’

পরীমনিকে এই ওয়েব ফিল্মে চূড়ান্ত করা প্রসঙ্গে রাফি বললেন, ‘গল্পটা যখন লিখছিলাম, তখনই পরীমনির কথা আমার মাথায় ছিল। এরপর এক দিন তাঁকে গল্পটা শোনালাম। সেও বোঝার চেষ্টা করল এবং এই গল্পের সঙ্গে থাকার চেষ্টা করল। তারপর থেকে তো অনেক দিন যাবৎ পরীমনি এই গল্পে রিহার্সলও করছে, গল্পটা আত্মস্থ করার চেষ্টা করছে। কাজের প্রতি ওর আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে। আমার তো এখন সবকিছু মিলিয়ে ভালো কিছু হবে বলে মনে হচ্ছে।’

পরীমনির সঙ্গে কাকে দেখা পারে সেই প্রশ্নের উত্তরটা রাফি দিলেন এভাবে, পুরুষ কাস্টিংটা আমরা এখনো চূড়ান্ত করিনি। তিনজনের সঙ্গে আলাপ করেছি। এটা তো আসলে নারী প্রধান গল্প। পুরো গল্পে পরীমনির প্রাধান্য টাই বেশি। তাই তিনজনের মধ্যে যাকে শেষ পর্যন্ত সবচেয়ে উপযুক্ত মনে হবে তার সঙ্গেই কাজটা হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন