Homeআন্তর্জাতিক৯৮ বছর বয়সে মোটরসাইকেল রেসিংয়ে রেকর্ড

৯৮ বছর বয়সে মোটরসাইকেল রেসিংয়ে রেকর্ড

বিশ্বের সবচেয়ে প্রবীণ মোটরসাইকেল রেসিং হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখালেন লেসলি হ্যারিস। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের অকল্যান্ডে ৪৩তম ক্ল্যাসিক মোটরসাইকেল ফেস্টিভ্যালে অংশগ্রহণ করে এই রেকর্ড করেছেন তিনি। তার বয়স তখন ৯৮ বছর হতে এক সপ্তাহ বাকি ছিল। খবর দ্য মেসেঞ্জার নিউজের।

গত বুধবার (১৩ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে তার এই স্বীকৃতির কথা প্রকাশ করা হয়েছে। তিনি এই প্রতিযোগিতায় উদ্দ্যমী প্রবীণ হয়ে শুধু অংশগ্রহণই করেননি, চতুর্থ স্থান অধিকার করেছেন। ব্যবহার করেছিলেন ১৭৭ সিসির একটি পুরোনো মডেলের মোটরসাইকেল, যার গতি ঘণ্টায় ১৩৪ কিলোমিটার।

এর আগে ২০১৯ সালে ৯৩ বছর বয়সে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হয়েছিলেন তিনি। অদম্য হ্যারিস এরইমধ্যে ৪৪তম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করার জন্য প্রস্তুত।

হ্যারিসের বয়সের কাছে হার মানছে না তার প্যাশন। ২০২০ সালে ক্ল্যাসিক ফেস্টিভ্যালে প্রতিযোগিতা চলাকালীন দুর্ঘটনার শিকার হয়েছিলেন তিনি। মোটরসাইকেল নিয়ে পাহাড়ে উঠতে গিয়ে পিছলে নিচে পড়ে পাঁজরের ছয়টি হাড় ভেঙে যায় তার। কিন্তু দ্রুতই সেরে উঠে সাহসের সহিত আবার ফিরে এসেছেন প্রতিযোগিতায়।

হ্যারিসের সঙ্গে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন তার ৬৪ বছর বয়সী ছেলে এবং ২১ বছর বয়সী নাতনি।

এ বিষয়ে গিনেস কর্তৃপক্ষ জানায়, ৭০ বছর বয়সে ১৯৫৩ সালে প্রথমবারের মতো মোটরসাইকেল রেসিংয়ে অংশ নিয়েছিলেন হ্যারিস। চলতি বছর তিনি আরও কয়েকটি প্রতিযোগিতায় অংশ নেবেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন