Homeসারাদেশবান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত

বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত

বান্দরবানে সেনাবাহিনীর সাথে সংঘর্ষে কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছে। আটক করা হয়েছে আরো দু’জনকে।

অদ্য ২৮ এপ্রিল ২০২৪ তারিখে, বান্দরবান রিজিয়নের অন্তর্গত রুমা জোনের আওতাধীন বাকলাইপাড়া এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে সন্ত্রাসীদের আস্তানায় একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়। যৌথ বাহিনী কর্তৃক ০৪:০০ ঘটিকায় উক্ত এলাকা ঘেরাও করত তল্লাশি শুরু করা হয়। তল্লাশি অভিযান চলাকালীন ০৪:৫৫ ঘটিকায় কেএনএ এর সন্ত্রাসীরা যৌথ বাহিনীর উপর গুলি ছোড়ে এবং নিরাপত্তা বাহিনী কর্তৃক পাল্টা গুলি ছোড়া হলে ০২ জন কেএনএ সন্ত্রাসী নিহত এবং বেশ কিছু সদস্য আহত হয়। নিহত ২ কেএনএ সদস্য ০৩ এপ্রিল থানচি ব্যাংক ডাকাতি দলের সক্রিয় সদস্য ছিলো বলে জানা গেছে ।

উক্ত এলাকা তল্লাশি চালিয়ে যৌথ বাহিনীর টহল দল কর্তৃক কেএনএ সন্ত্রাসীদের ব্যবহৃত ০৩টি এসবিবিএল, বিপুল সংখ্যক কার্তুজ,ওয়াকিটকি সেট, মোবাইল ফোন এবং ইউনিফর্ম উদ্ধার করা হয়। উক্ত এলাকায় কেএনএ সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযানিক কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল কেএনএফ বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হামলা চালিয়ে অস্ত্র, গুলি ও টাকা লুট করে। এ ঘটনার পর সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী অভিযান চালাচ্ছে। এ পর্যন্ত অভিযানে ৮০ জন কেএনএফ সদস্য ও তাদের সহযোগীকে আটক করা হয়েছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন