Homeখেলারাজস্থানকে হারিয়ে টিকে রইল চেন্নাই

রাজস্থানকে হারিয়ে টিকে রইল চেন্নাই

প্লে অফের দৌড়ে টিকে থাকতে হলে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়টা মহাগুরুত্বপূর্ণ ছিল চেন্নাই সুপার কিংসের। ঘরের মাঠে সেটা করতে পেরেছে মহেন্দ্র সিং ধোনির দল। ৫ উইকেটের জয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রেখেছে চেন্নাই।

রবিবার (১২ মে) চেন্নাইয়ে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে রাজস্থান। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৪৭ রান করেছেন রিয়ান পরাগ। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ২ বলে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। দলের হয়ে অপরাজিত ৪২ রান করেছেন রুতুরাজ গায়কোয়াড়।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত শুরু পায় চেন্নাই। বিশেষ করে রাচিন রবীন্দ্র আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। ১৮ বলে ২৭ রান করে এই কিউই ওপেনার ফিরলে ভাঙে ৩২ রানের উদ্বোধনী জুটি। প্রথম পাওয়ার প্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৫৬ রান তুলে চেন্নাই।

তবে এরপর কিছুটা ছন্দ পতন ঘটে স্বাগতিকদের। দ্রুত রান তুলতে গিয়ে ২২ রানে থামেন ড্যারিল মিচেল। চারে নেমে দেখে-শুনে খেলার চেষ্টা করেন মঈন আলি। তবে থিতু হতে পারেননি। ১৩ বলে ১০ রান এসেছে তার ব্যাট থেকে।

ইনিংস বড় করতে পারেননি শিবম দুবে কিংবা রবীন্দ্র জাদেজাও। এক প্রান্তে ব্যাটারদের নিয়মিত আসা-যাওয়ার মধ্যেও আরেক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করেছেন গায়কোয়াড়। দায়িত্ব নিয়ে ব্যাট হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক। শেষ পর্যন্ত অপরাজিত ৪২ রানের ইনিংসে দলকে জিতেছে মাঠ ছাড়েন এই ওপেনার।

এর আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভুগেছে রাজস্থান। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও জস বাটলার ধীর গতির ব্যাটিং করেছেন। তাতে প্রথম পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারালেও ৪২ রানের বেশি তুলতে পারেনি রাজস্থান। ২১ বলে ২৪  রান করেছেন জয়সওয়াল। আর বাটলার থেমেছেন ২৫ বলে ২১ রান করে।

তিনে নেমে সুবিধা করতে পারেননি স্যাঞ্জু স্যামসনও। অধিনায়কের ব্যাট থেকে এসেছে ১৯ বলে ১৫ রান। টপ অর্ডার ব্যর্থতার দিনে সফল ছিলেন পরাগ। এই ইনফর্ম ব্যাটার এক প্রান্ত আগলে রেখে দারুণ ব্যাটিং করেছেন। তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৪৭ রান। আর শেষদিকে ধ্রুব জুরেলের ১৮ বলে ২৮ রানের ইনিংসে লড়াই করার পুঁজি পায় রাজস্থান।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন