Homeশিক্ষারাবি ছাত্রলীগের ২৬তম সম্মেলন শুরু

রাবি ছাত্রলীগের ২৬তম সম্মেলন শুরু

দীর্ঘ প্রায় সাত বছর পর আজ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলও বৃষ্টির কারণে তিন ঘণ্টা বিলম্বে দুপুর ১টায় সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। এদিকে উদ্বোধনের আগে থেকে মিছিল নিয়ে মাঠে আসতে শুরু করে নেতাকর্মীরা।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, প্রধান অতিথি হিসেবে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদের সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত আছেন। সম্মানিত অতিথি হিসেবে আছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি আনিকা ফারিহা জামান।

সকাল থেকে সরেজমিন দেখা গেছে, সমাবেশস্থল ও ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ চত্বর পদপ্রত্যাশী নেতাদের ফেস্টুন, ব্যানার ও সাইনবোর্ডে ছেয়ে গেছে। সাবাশ বাংলাদেশ মাঠে তৈরি করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনে মাঠে সারি সারি রাখা হয়েছে চেয়ার। সকাল আটটা থেকেই ছাত্রলীগের হল ইউনিট, পদপ্রত্যাশী ও তাদের সমর্থকরা সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। ব্যানার, ফেস্টুন ও খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন তারা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে দেখা গেছে।

সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৬ সালের ৮ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয়। ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী ওই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৭ সালের ১১ ডিসেম্বর। এরপর গত বছরের ২৫ অক্টোবর এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১২ নভেম্বর শাখা ছাত্রলীগের সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করা হয়। কিন্তু পরে সেই সম্মেলন স্থগিত করা হয়। ওই সময় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আসতে জীবনবৃত্তান্ত (সিভি) জমা দেন ৯৪ জন পদপ্রত্যাশী। পরে চলতি বছরের ৮ সেপ্টেম্বর আজকের দিনকে সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন