Homeসারাদেশডেঙ্গু কেড়ে নিল সলিমুল্লাহ মেডিকেল শিক্ষার্থী দীপান্বিতা বিশ্বাসকে

ডেঙ্গু কেড়ে নিল সলিমুল্লাহ মেডিকেল শিক্ষার্থী দীপান্বিতা বিশ্বাসকে

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী দীপান্বিতা বিশ্বাস (২০)। অত্যন্ত মেধাবী ও প্রিয় মুখ হিসেবে পরিচিত কলেজের সহপাঠী ও বন্ধুবান্ধবদের কাছে। মেডিকেলে ভর্তি হওয়ার অল্প দিনেই সবার আপনজন হয়ে উঠেছিলেন দীপান্বিতা। কিন্তু প্রাণঘাতী ডেঙ্গু কেড়ে নিয়েছে তাকে। টানা প্রায় ৬ দিন আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিটে) বেঁচে থাকার সংগ্রাম শেষে হেরে গেছেন মৃত্যুর কাছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দীপান্বিতা। বাবা-মা, আত্মীয়-স্বজন ও সহপাঠীসহ সবাইকে কাঁদিয়ে চলে গেছেন না ফেরার দেশে।

দীপান্বিতার সহপাঠী স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী শাদমান কবির কালবেলাকে বলেন, কিছুটা আত্মমুখী ছিল দীপান্বিতা। তবে অত্যন্ত ঠান্ডা মেজাজের, আন্তরিক ও মেধাবী। ডেঙ্গু ধরা পড়ার পর মেডিকেলের হলে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে প্রথমে সলিমুল্লাহ মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। পরে অবস্থার আরও অবনতি হলে গত শুক্রবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়।

শাদমান আরও বলেন, বন্ধু ও সহপাঠীদের সবার সঙ্গে খুবই ভালো সম্পর্ক ছিল দ্বীপান্বিতার। আইসিইউতে থাকাবস্থায় সব সময় তার বন্ধুরা তার পাশে ছিল। কিন্তু তাকে বাঁচানো গেল না। একটা মেধাবী মুখ তাড়াতাড়ি পৃথিবী ছেড়ে গেল। তার মৃত্যুর খবরে তার হলের সিনিয়র-জুনিয়ররা এবং সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েন। আর কখনো দীপান্বিতা কাউকে দিদি বলে ডাকবে না। আমরাও আর কোনোদিন দিদি বলে ডাকতে পারব না। পরকালে দীপান্বিতার আত্মার শান্তি কামনা করেন এই সহপাঠী।

জানা গেছে, দীপান্বিতা বিশ্বাস রাজবাড়ির পাংশা থানার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা অমল বিশ্বাসের কন্যা। এক ভাই ও এক বোনের মধ্যে দীপান্বিতা ছিল ছোট। বড় আদরের একমাত্র মেয়েকে হারিয়ে পাগলপ্রায় তার মা-বাবাও। এমবিবিএস ২০২২-২৩ সেশনে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে ভর্তি হয়েছিলেন দীপান্বিতা। কিন্তু তার মর্মান্তিক মৃত্যু তাকে ডাক্তার হওয়ার স্বপ্ন আর পূরণ করতে দিল না।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন