Homeআন্তর্জাতিক২৬ আঙুল নিয়ে কন্যা শিশুর জন্ম

২৬ আঙুল নিয়ে কন্যা শিশুর জন্ম

বিরল ঘটনাটি ভারতের উত্তরাঞ্চলের রাজ্য রাজস্থানের। রাজ্যের দিগ জেলার ভাটপুরে দুই হাত ও দুই পায়ে মোট ২৬টি আঙুল নিয়ে একটি কন্যা শিশু জন্ম নিয়েছে। খবর এনডিটিভির।

দুই হাত ও দুই পায়ে সাধারণত ৫টি করে মোট ২০টি আঙুল হয়। তবে রাজস্থানের ভাটপুরে শিশু কন্যাটি জন্মগ্রহণ করেছে আর পাঁচটা শিশুর তুলনায় একটু অস্বাভাবিক দৈহিক বৈশিষ্ট্য নিয়ে।

দু’হাতে সাতটি করে মোট ১৪টি ও দুই পায়ে ছটি করে ১২টি আঙুল নিয়ে জন্মগ্রহণ করেছে শিশুটি। গত রোববার (১৭ সেপ্টেম্বর) জেলার কামান এলাকার একটি কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে শিশুটির জন্ম হয়। চিকিৎসকরা জানিয়েছেন, মা ও শিশুটি সুস্থ আছে।

চিকিৎসকরা বিষয়টিকে জিনগত সমস্যার কারণেই বলে জানিয়েছেন। ভবিষ্যতে শিশুটির স্বাভাবিক জীবন যাপন করতে কোনো সমস্যা হবে না বলেও আশ্বস্ত করেছেন তারা।

তবে এই জিনগত সমস্যার বিষয়টিকে আমলে নিচ্ছে না শিশুটির পরিবার। বিপরীতে শিশুটিকে নিয়ে শুরু হয়েছে এক অদ্ভুত উন্মাদনা। তারা মেতে রয়েছে সন্তানকে দেবী অবতারে পাওয়ার আনন্দে।

শিশুটির পরিবারের পক্ষ থেকে তার মামা জানিয়েছেন, কন্যা সন্তান জন্মগ্রহণের পর পরিবারের সকলেই অত্যন্ত খুশি। তিনি বলেন, ‘সে আমাদের বাড়িতে দেবী হয়ে এসেছে। আমরা সবাই ভাগ্যবান যে আমাদের পরিবারে ‘লক্ষ্মী’ জন্ম নিয়েছে।’

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন