Homeরাজনীতিপাকিস্তান প্রেম কমিয়ে দেশের প্রতি টান বাড়ানোর পরামর্শ বিএনপিকে

পাকিস্তান প্রেম কমিয়ে দেশের প্রতি টান বাড়ানোর পরামর্শ বিএনপিকে

পাকিস্তানসহ বিভিন্ন দেশের প্রতি বিএনপির প্রেমের আবেগ কমিয়ে বাংলাদেশের প্রতি টান বাড়ানোর আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার (২৫ মে) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। ‘রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী’ এবং ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদ।

হানিফ বলেন, ‘কিছু মানুষের কথা কাজে পাকিস্তানে যে আমরা ছিলাম সে বহিঃপ্রকাশ এখনো দেখা যায়। এই স্বাধীন দেশে বাস করে এখনো তাদের মাঝে পাকিস্তান প্রেম দেখা যায়।

কিছু মানুষ পাকিস্তানকে এখনো তাদের প্রেমের জায়গায় রেখেছে। ’
তিনি বলেন, ‘আবার কিছু মানুষের মাঝে আমাদের পাশের দেশের প্রতি এখনো প্রেমের আবেগটা রক্ষিত আছে দেখা যায়। আমাদের দেশটাকে ভালোবাসছে কে? এত ত্যাগের বিনিময়ে আমাদের দেশ, আমাদের দেশের প্রতি টানটা কোথায়?’

এ সময় অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে, এই দেশটাকে আমরা ভালোবাসি। আমাদের প্রেম, আমাদের ভালোবাসা, আমাদের আবেগ সব কিছুই যেন হোক আমাদের দেশকে কেন্দ্র করে। ’

হানিফ বলেন, ‘দেশ ছাড়া আমাদের অন্য কারো প্রতি প্রেম ভালোবাসা থাকতে পারে না। আমাদের তাই হোক আজকের অঙ্গীকার।

অনুষ্ঠানে কেপিআর (খুদে প্রতিভার রাজ্য) চিত্রশিল্পীদের হাতে পুরস্কার তুলে দেন হানিফ।

এ সময় আরও বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো ভিসি অধ্যাপক মো. শাহিনুর রহমান।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন