Homeখেলাবড় জয়ে বার্সাকে টপকাল রিয়াল

বড় জয়ে বার্সাকে টপকাল রিয়াল

গত সপ্তাহেই অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের তিক্ত স্বাদ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে গতকাল সার্জিও রামোসের আত্মঘাতী গোল সেভিয়ার বিপক্ষে জয় এনে দিয়েছে বার্সেলোনাকে। যে জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গিয়েছিল জাভি হার্নান্দেজের দল। তাই জিরোনার বিপক্ষে ম্যাচটি রিয়ালের জন্য বড় চ্যালেঞ্জই ছিল। চ্যালেঞ্জটা দারুণভাবে উতরে গেছে কার্লো আনচেলত্তির দল।

শনিবার (৩০ সেপ্টেম্বর) লা লিগার ম্যাচে জিরোনার মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে হোসেলু ও অউরেলিয়ে শুয়েমিনির গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন জুড বেলিংহাম। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে কার্লো আনচেলত্তির দল।

টানা ছয় ম্যাচে জয় পাওয়া জিরোনা এর আগে বার্সেলোনাকে পয়েন্ট তালিকার শীর্ষ থেকে টেনে নামিয়েছিল। নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষেও চমক দেখানোর আশায় ছিল মিখেলের দল। কিন্তু মন্তিলিভি স্টেডিয়ামে ১৭ মিনিটেই বেলিংহামের ক্রস থেকে বল জালে পাঠান হোসেলু।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়ান শুয়েমিনি। টনি ক্রুসের কর্নার থেকে হেডে গোল করেন এই মিডফিল্ডার। এটি রিয়াল মাদ্রিদের হয়ে তার প্রথম গোল।

দ্বিতীয়ার্ধে আরও একটা গোলের দেখা পায় রিয়াল। ৭১ মিনিটে গোলের দেখা পান হোসেলুকে অ্যাসিস্ট করা বেলিংহাম। হোসেলুর শট জিরোনার গোলরক্ষক প্রতিহত করলেও বিপদমুক্ত করতে পারেননি। বল পেয়ে জালে জড়ান বেলিংহাম। রিয়ালের হয়ে অষ্টম ম্যাচে এটি এই ইংলিশ মিডফিল্ডারের সপ্তম গোল।

রিয়ালের বিপক্ষে এই হারের আগে জিরোনা শেষবার পয়েন্ট হারিয়েছিল গত আগস্টে সেভিয়ার বিপক্ষে। ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনে জিরোনা। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুইয়ে থাকা বার্সেলোনার সংগ্রহ ২০ পয়েন্ট।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন