Homeরাজনীতিভিসা নিষেধাজ্ঞা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: সালমান এফ রহমান

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: সালমান এফ রহমান

মার্কিন ভিসা নিষেধাজ্ঞা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার (৪ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। ‘চক্রাকার অর্থনীতি: স্থায়িত্বের নতুন গন্তব্যের পথে’ শীর্ষক এ অনুষ্ঠান আয়োজন করে সিএসআর সেন্টার।

সালমান এফ রহমান বলেন, নিষেধাজ্ঞা বিষয়টিই তো ভুল ধারণা। নিষেধাজ্ঞা তারা শুধু একবার দিয়েছে র্যাবের ওপর। এরপর আইন অনুযায়ী আমাদের যেসব পদক্ষেপ নেওয়া প্রয়োজন তা আমরা নিচ্ছি। র্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক নষ্ট হয়নি। আমাদের ব্যবসা-বাণিজ্য যেভাবে চলার ঠিক সেভাবেই চলছে।

প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা যেটাকে স্যাংশনস হিসেবে ভাবছেন সেটা মূলত ভিসা রেস্ট্রিকশন। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন যারা বাধাগ্রস্ত করবে তাদের বিরুদ্ধেই এ ভিসা নিষেধাজ্ঞা দেওয়া হবে। সরকার ও স্বাধীন নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী দেশে একটি নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের লক্ষ্যে কাজ করছে।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের উদ্বেগ ও ভিসা নিষেধাজ্ঞা বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউবে বড় করে দেখাচ্ছে। তাদের ভাব দেখলে মনে হবে ভিসা নিষেধাজ্ঞা শুধু আমাদের বিরুদ্ধে দিয়েছে। অথচ যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ বারবার বলছে, এ নিষেধাজ্ঞা কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলের বিরুদ্ধে নয়।

সালমান এফ রহমান বলেন, যুক্তরাষ্ট্র চাইলে তার দেশের আইন অনুযায়ী ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে পারে। তাদের একটা সিস্টেম আছে, আইন আছে, তারা সে অনুযায়ী কাজ করবে। আমি যদি তার দেশে যেতেই না চাই তাহলে নিষেধাজ্ঞার প্রশ্নই আসে না৷

তিনি বলেন, বিএনপিসহ বিভিন্ন অপশক্তি দেশে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ভিসা নিষেধাজ্ঞা সম্পর্কে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন