Homeজাতীয়বার কাউন্সিলের নতুন ভবন ১৬ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বার কাউন্সিলের নতুন ভবন ১৬ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা ও সনদ দানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলর নবনির্মিত ১৫তলা ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে বারের নেতাদের সমন্বয়ে এক আলোচনা সভায় আগামী ১৬ অক্টোবর ভবন উদ্বোধনের দিন নির্ধারিত হয়।

এ ব্যাপারে বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল কালবেলাকে জানান, শনিবার (০৭ অক্টোবর) আইনমন্ত্রী আনিসুল হক ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের নেতৃত্বে সভা অনুষ্ঠিত হয়।

এই ভবনটি নির্মাণে ১৩৭ কোটি টাকা ব্যয়ে আইনজীবীদের জন্য অত্যাধুনিক সুসজ্জিত ভবনটি নির্মিত হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বারের জন্য ভবন সহ জায়গাটি দিয়েছিলেন। তার এই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আইনজীবীদের কল্যাণের জন্য এই ভবনটি নির্মিত হয়েছে। নবনির্মিত ভবনটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বার কাউন্সিলের সভায় উপস্থিত ছিলেন আইন ও বিচার সচিব মোহাম্মদ গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আহ্বায়ক বারকাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, বার কাউন্সিলের বর্তমান ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সৈয়দ রেজাউর রহমান ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মুখলেসুর রহমান বাদল।

এ ছাড়া এ সভায় উপস্থিত ছিলেন ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান রবিউল আলম বুদু, লিগাল এডুকেশন কমিটির চেয়ারম্যান আব্দুল বাতেন, রোল অ্যন্ড পাবলিকেশন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আবদুর রহমান, কম্প্লেন্ট এন্ড বিজিলেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাঈদ আহমেদের রাজা।

আরও উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সচিব ডক্টর ওয়াহিদুজ্জামান দার ও উপসচিব মোহাম্মদ আফজাল উর রহমান ও গণপূর্তির প্রকৌশলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন