Homeসর্বশেষভাঙ্গা-ঢাকা রেলপথ উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলবে : রেলমন্ত্রী

ভাঙ্গা-ঢাকা রেলপথ উদ্বোধনের এক সপ্তাহের মধ্যে যাত্রীবাহী ট্রেন চলবে : রেলমন্ত্রী

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী মঙ্গলবার (১০ অক্টোবর) ভাঙ্গা-ঢাকা রেলপথ উদ্বোধন করবেন। উদ্বোধনের সাত দিনের মধ্যেই যাত্রী নিয়ে এই পথে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু করার চেষ্টা করা হবে।

সোমবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুরের ভাঙ্গায় প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহার অনুযায়ী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। তারই ধারাবাহিকতায় ঢাকা-ভাঙ্গা রেলপথের উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে ভাঙ্গায় জনসভা করবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ভাঙ্গা পৌরসভার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ জনসভা অনুষ্ঠিত হওয়ার কথা।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে ফরিদপুর জেলা ও ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। আজ সোমবার সন্ধ্যা ৬টার দিকে জনসভার মাঠ পরিদর্শনে আসেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ফরিদপুর-১ (বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান।

মাঠ পরিদর্শন শেষে আব্দুর রহমান বলেন, মঙ্গলবার ভাঙ্গা তো বটেই গোটা ফরিদপুরবাসীর জন্য আনন্দের দিন। প্রধানমন্ত্রী আমাদের পদ্মা সেতু উপহার দিয়েছেন। মঙ্গলবার পদ্মা সেতুর ট্রেন লাইন উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর ভাঙ্গায় আগমনে এ জনপদের মানুষের মধ্যে প্রাণের উচ্ছ্বাস-উদ্দীপনা দেখা দিয়েছে। গোটা ভাঙ্গা মঙ্গলবার জনসমুদ্রে পরিণত হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন