Homeসর্বশেষপ্রধানমন্ত্রী নির্দেশে সাত দিনের মধ্যে বাস্তবায়ন কক্সবাজারে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে প্রাথমিক বিদ্যালয়...

প্রধানমন্ত্রী নির্দেশে সাত দিনের মধ্যে বাস্তবায়ন কক্সবাজারে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে প্রাথমিক বিদ্যালয় স্থাপন

প্রধানমন্ত্রীর নির্দেশনা দেওয়ার সাত দিনের মধ্যে কক্সবাজারে খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (১১ অক্টোবর) এ স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব‌‌ ফরিদ‌ আহম্মেদ।

পরে প্রকল্প এলাকায় খুরুশকুল জলবায়ু উদ্বাস্তু সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন উপলক্ষ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত মা-অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

স্কুল‌ উদ্বোধন করে‌ সচিব বলেন, ঝড়-জলোচ্ছ্বাসের মতো ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের নির্মমতার শিকার নিঃস্ব পরিবারের শিশুদের মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে সম্ভাব্য পদক্ষেপ নেওয়া হয়েছে। এসব শিশুদের স্কুলে আসতে উৎসাহী করতে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে দৃষ্টিনন্দনভাবে স্থাপন করা হবে। এ বিদ্যালয় স্থাপন হওয়ার মাধ্যমে প্রকল্প এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে পড়বে বলে সচিব আশাবাদ ব্যক্ত করেন।

প্রকল্প পরিচালক লে. কর্নেল আফজাল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক ড. নুরুল আমিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী চৌধুরী।

প্রসঙ্গত, কক্সবাজার খুরুশকুল বিশেষ আশ্রয়ণ প্রকল্পে প্রধানমন্ত্রীর নির্দেশে মাত্র সাত দিনের মধ্যে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কার্যক্রমের শুভ সূচনা করা হলো। বাংলাদেশে এই প্রথম জলবায়ু উদ্বাস্তু পুনর্বাসিতদের জন্য ছয়তলা বিশিষ্ট ১৪৩টি ভবন নির্মাণ করা হয়েছে। সেখানে ইতোমধ্যে ৬০০ ভূমিহীন পরিবার পুনর্বাসিত হয়েছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন