Homeরাজনীতিহাসের মুরুব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে: কাদের

হাসের মুরুব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে: কাদের

উচ্চপর্যায়ে কথা হয়ে গেছে; তাই নিষেধাজ্ঞা, মার্কিন রাষ্ট্রদূতের তৎপরতা কিংবা বিএনপির হাস-নির্ভরতায় কিছু হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে একথা বলেন তিনি।

এদিন দুপুরে গুলশানে আমেরিকান ক্লাবে মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই বৈঠকের প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন,
আমি জানি না হাস সাহেব ফখরুলকে কী স্বপ্ন দেখিয়েছেন। হাসের মুরুব্বিদের সঙ্গে কথাবার্তা শেষ, আমেরিকার মুরুব্বিদের সঙ্গে কথা হয়ে গেছে। তলে তলে যখন সব শেষ, তখন এসব করে লাভ কী!

এদিকে আওয়ামী লীগের শান্তি সমাবেশ বিকেলে শুরুর কথা থাকলেও দুপুর থেকেই কেন্দ্রীয় কার্যালয়ের আশপাশে জমায়েত হতে থাকেন নেতাকর্মীরা। নগরীর নানা প্রান্ত থেকে খণ্ড খণ্ড মিছিল আর স্লোগানে ছিলো ভোটের আবহ।

সমাবেশে কেন্দ্রীয় নেতাদের বক্তব্যে কর্মীদের সতর্ক করা হয় ভোট সামনে রেখে দেশের ভেতরে-বাইরে নানামুখী তৎপরতার বিষয়ে। তাই ঐক্যবদ্ধ লড়াইয়ের ডাক আসে সমাবেশের মঞ্চ থেকে।

সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসছে জাতীয় সংসদ নির্বাচন হবে বিরোধীদের সব সমালোচনার জবাব।

মির্জা ফখরুলকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব, নির্বাচনে না এলে আমও যাবে, ছালাও যাবে! তাই নির্বাচনে আসেন। দুনিয়াব্যাপী বদনাম করছেন, দেশে দেশে বদনাম করেছেন। তাই বদনাম ঘুচাতে শেখ হাসিনা এমন নির্বাচন করবেন, যে নির্বাচন হবে নজিরবিহীন।

বিএনপিকে সন্ত্রাসের খেলা খেলতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে কাদের বলেন, নির্বাচন বন্ধ করে দেবেন, ঢাকা শহরে তাণ্ডব করবেন, সে খেলা খেলতে দেবো না। ওরা ফাউল করবে, ফাউলের জবাব দিতে হবে। লাল কার্ড দেখাতে হবে।

সমাবেশে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামাতের ষড়যন্ত্রের সঙ্গে কিছু আন্তর্জাতিক চক্রান্তও যুক্ত হয়েছে। দেশকে বিদেশি বেনিয়াদের হাতে তুলে দিতে চায় বিএনপি। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন