Homeজাতীয়চামড়া উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা প্রধানমন্ত্রীর

চামড়া উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা প্রধানমন্ত্রীর

দেশের চামড়া ও চামড়াজাত পণ্য খাতের উন্নয়নে চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, চামড়া শিল্পের উন্নয়নে আমি চামড়া উন্নয়ন কর্তৃপক্ষ গঠনের ঘোষণা দিচ্ছি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে আলাদা একটি চামড়া শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করব।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদার গুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শোয়ের (বিএলএলআইএসএস-২০২৩) চতুর্থ আসরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, চট্টগ্রাম ও রাজশাহীসহ দেশের আরও কয়েকটি অঞ্চলে পর্যায়ক্রমে আঞ্চলিক ট্যানারি শিল্প (শিল্পাঞ্চল) গড়ে তোলার পরিকল্পনা রয়ছে। আমরা যদি আঞ্চলিক ট্যানারি শিল্পের উন্নয়ন করতে পারি, তাহলে চামড়া সংরক্ষণ, প্রক্রিয়াজাতকরণ ও ব্যবহার বাড়বে। কারণ এটি আমাদের জন্য একটি বড় শিল্প হিসেবে গড়ে উঠবে।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, গোল্ডেন চ্যাং গ্রুপের প্রতিষ্ঠাতা জেমস হো এবং অ্যাডভান্সড ম্যানুফ্যাকচারিং গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জোনাথন বববেট বক্তব্য দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) সভাপতি সৈয়দ নাসিম মনজুর।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন