Homeজাতীয়স্ত্রীর মৃত্যুর দিনে পদোন্নতির খবর পেলেন পুলিশ সুপার প্রলয় কুমার

স্ত্রীর মৃত্যুর দিনে পদোন্নতির খবর পেলেন পুলিশ সুপার প্রলয় কুমার

পদোন্নতি পেয়ে উপ-মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) হয়েছেন যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদার। চাকরিজীবনে এত বড় সুসংবাদে যেখানে খুশি হওয়ার কথা এই পুলিশ কর্মকর্তার, সেখানে তা ম্লান হয়েছে স্ত্রীর মৃত্যুতে। পদোন্নতির দিনেই ক্যানসারে মৃত্যু হয়েছে তার স্ত্রীর।

এসপি প্রলয় কুমারের স্ত্রী বিপ্লবী রানি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) অতিরিক্ত পরিচালক এবং পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) যশোর জেলার সভানেত্রী ছিলেন।

পুলিশ সদরদপ্তর জানায়, সোমবার (৬ নভেম্বর) ভোরের দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন বিপ্লবী রানি। তিনি দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, দুই পুত্র সন্তান রেখে গেছেন।

বিপ্লবী রানির অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আইজিপি বিপ্লবী রানির পারলৌকিক শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এছাড়াও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিপ্লবী রানির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

এদিকে যখন স্ত্রীর মৃত্যুর সংবাদে কাতর এসপি প্রলয় কুমার, তখনই তিনি সংবাদ পেলেন পদোন্নতির।

সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মো. মাহবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে প্রলয়সহ ১২ জনকে এই পদোন্নতি দেওয়া হয়।

নেত্রকোনার সন্তান প্রলয় কুমার জোয়ারদার বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ২৪তম ব্যাচে পুলিশ ক্যাডারে যোগ দেন। পুলিশ বাহিনীতে কর্মজীবনে টানা দুই মেয়াদে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

কর্মজীবনে তিনি পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমে (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বৈশ্বিক মহামারি করোনা সংকটকালে তিনি নরসিংদী জেলা পুলিশ সুপার (এসপি) পদে কর্মরত থাকাকালে মানুষের বিপদে পাশে থেকে সুপার হিরো খ্যাতি অর্জন করেন ২০২১ সালের জানুয়ারি মাসে তিনি যশোরের এসপি হিসেবে যোগদান করেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন