Homeরাজনীতিদুর্নীতির মামলায় নাসিক কাউন্সিলর মতি জেলে

দুর্নীতির মামলায় নাসিক কাউন্সিলর মতি জেলে

অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মতিউর রহমান মতিকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে ঢাকার একটি আদালত। সোমবার (৬ নভেম্বর) আদালতে হাজির হয়ে মতি জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেন দুদকের নারায়ণগঞ্জের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মঈনুল হাসান রওশনী। দুদকের পক্ষে অ্যাড. মোশাররফ হোসেন কাজল শুনানিতে অংশগ্রহণ করেন।

মতিউর রহমান ওরফে মতি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি। গত বছর অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে দুদকের উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম বাদী হয়ে কাউন্সিলর মতিউর রহমান ও তার স্ত্রী রোকেয়া রহমানের বিরুদ্ধে দু’টি মামলা করেন। ওই মামলায় চলতি বছরের আগস্টে মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

দুদক সূত্রে জানা যায়, মতিউর রহমান মতির বিরুদ্ধে ৬ কোটি ১ লাখ ৭২ হাজার ২৬৫ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১০ কোটি ৮৬ লাখ ৫ হাজার ৬৩৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় ওই মামলায়। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে ৮২ কোটি ৫১ লাখ ৪২৪ টাকা জমা করে তা থেকে ৭৪ কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৬৮৯ টাকা উত্তোলন করে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অবস্থান গোপন করারও অভিযোগ আনা হয়।

অপর মামলায় তার স্ত্রী রোকেয়া রহমানের বিরুদ্ধে ৫ কোটি ৬১ লাখ ১৮ হাজার ৩৯৭ টাকার অবৈধ সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংকে বিভিন্ন প্রক্রিয়ায় ১ কোটি ৮৬ লাখ ৬৭ হাজার ৩৯৫ টাকা জমা করার অভিযোগ করে দুদক। পরে সেখান থেকে ১ কোটি ৮৫ লাখ ৭৬ হাজার ৩৯৮ টাকা উত্তোলন করে তা রূপান্তর, হস্তান্তর ও স্থানান্তরের অভিযোগ আনা হয় মামলা।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন