Homeরাজনীতি‘অলটারনেট গণতন্ত্রের’ ফানুস চুপসে গেছে : ড. মঈন

‘অলটারনেট গণতন্ত্রের’ ফানুস চুপসে গেছে : ড. মঈন

সরকার আর দেশে-বিদেশে কাউকে বোকা বানাতে পারছে না বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, ২০২৪ সালে এসে এখন ‘অলটারনেট গণতন্ত্রের’ ফানুস ইতিমধ্যেই ফেটে ভেতরের গ্যাস বের হয়ে চুপসে গেছে। এখন ২০১৪ বা ২০১৮ সাল নয়।

আজ শনিবার (১১ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন ড. মঈন।

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ এ সদস্য বলেন, এ মুহূর্তে সরকার একতরফা তপশিল ঘোষণা করলে তারা পুনরায় এটাই প্রমাণ করবে যে, আওয়ামী সরকার গণতান্ত্রিক আদর্শে বিশ্বাসী নয়, বরং একদলীয় স্টিম রোলার চালিয়ে দেশ শাসন করতে চায়।

তিনি আরও বলেন, সরকারি দল হয়তো মনে করছে অতীতের মতো একটি একতরফা সাজানো নাটক করে এবারেও নির্বাচনী বৈতরণী পার হওয়া যাবে। তারপর যেনতেন প্রকারে একটা গৃহপালিত বিরোধীদল সাজিয়ে নির্বিঘ্নে একটি ‘মেইক বিলিভ’ সংসদের নাটক মঞ্চস্থ করবে। ২০২৪ সালে এসে এখন সরকার আর দেশে-বিদেশে কাউকে বোকা বানাতে পারছে না, কারণ তাদের ‘অলটারনেট গণতন্ত্রের’ ফানুস ইতিমধ্যেই ফেটে ভেতরের গ্যাস বের হয়ে চুপসে গেছে। এখন দেশের ভেতরেই হোক বা বাইরেই হোক, সবাই প্রত্যক্ষ করেছে এবং খোলাখুলিভাবে স্পষ্ট করে দিয়েছে যে, বিরোধী দলের ওপর ক্র্যাকডাউন করে এবং তাদের সংগঠনের উপর থেকে নিচ পর্যন্ত সবাইকে গ্রেপ্তার করে একতরফা প্রহসনের নির্বাচনের তামাশা শুরু করেছে। এর মাধ্যমে রাজত্ব চালানো যেতে পারে, তবে গণতন্ত্র নয়।’

বর্তমান সরকার নতুন করে আবার একদলীয় সরকার গঠন করে দেশের মানুষের ভোটাধিকারসহ সকল মৌলিক অধিকার হরণ করেই চলবে, এটা বাংলাদেশের মুক্তিকামী মানুষ আর হতে দেবে না বলে হুঁশিয়ার করে দেন ড. আব্দুল মঈন খান।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন