Homeরাজনীতিগাজীপুরে দুই গাড়িতে আগুন

গাজীপুরে দুই গাড়িতে আগুন

চতুর্থ দফায় শুরু হয়েছে বিএনপি-জামায়াতসহ বেশ কয়েকটি রাজনৈতিক দলের অবরোধ কর্মসূচি। তবে অবরোধ শুরুর আগেই গাজীপুরে দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার (১১ নভেম্বর) রাতে পৃথক স্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, জিএমপির সদর থানার ধীরাশ্রম দাক্ষিণখান এলাকায় চট্টগ্রামগামী মালবাহী একটি ট্রাকে পেট্রল ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার পরিদর্শক (তদন্ত) মহিউদ্দিন আহম্মেদ বলেন, ‘একটি চলন্ত ট্রাকে প্রথমে ঢিল ছুড়ে। পরে দুর্বৃত্তরা পেট্রল ঢেলে ট্রাকে আগুন দিয়ে পালিয়ে যায়৷ ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ আছে। সেগুলো যাচাই-বাছাই করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

অপরদিকে বাসন থানার যোগীতলার মোড়ে পিকআপে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইব্রাহিম হোসেন। ঘটনার পরপরই জয়দেবপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর রাকিবুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ৯টার দিকে গাজীপুর মহানগরীর যোগীতলা মোড় এলাকায় পিকআপে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। আগুনে পিকআপের সামনের অংশ পুড়ে গেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে টানা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন সকালে গাজীপুরে দূরপাল্লার বাস চলাচল কম থাকলেও অন্যান্য গণপরিবহন চলাচল করছে। বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকাল থেকে অবরোধের তেমন প্রভাব নেই সড়ক-মহাসড়কে। ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আন্তজেলা বাস, মিনিবাস ও হালকা যান চলাচল করছে। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রিকশা, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে চড়ে স্বাভাবিকভাবে গন্তব্যে পাড়ি দিচ্ছেন। বিপণিবিতান, দোকানপাট ও আর্থিক প্রতিষ্ঠান খোলা রয়েছে।

এ ছাড়া ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। নাশকতা ঠেকাতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মহাসড়কে টহলে রয়েছেন র‌্যাব ও বিজিবির সদস্যরা।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন