Homeজাতীয়অবরোধের প্রথম দিনে ৬ বাসে আগুন

অবরোধের প্রথম দিনে ৬ বাসে আগুন

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের জন্য সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে সারা দেশে অন্তত ৬টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

এর মধ্যে রাজধানী ঢাকায় তিনটি, নারায়ণগঞ্জে একটি ,সাভারে একটি এবং বরিশালে একটি বাসে আগুন দেওয়া হয়। এর আগে চতুর্থ দফার এই অবরোধ শুরুর আগের দিন গত শনিবার রাত ৮টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত ঢাকা ও এর আশপাসেহ ৯টি স্থানে যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এসবের মধ্যেই জীবিকার তাগিদে গতকাল সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের অধিকাংশ বড় শহরের রাস্তায় বাস, মিনিবাস, প্রাইভেট কারসহ সব ধরনের যান চলাচল করছে। তবে তা স্বাভাবিকের তুলনায় কিছুটা কম।

চলমান অবরোধে বাসে আগুন ও সহিংসতার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) খ. মহিদ উদ্দিন গতকাল সাংবাদিকদের বলেন, চোরাগোপ্তা কিংবা ছদ্মবেশে হামলা মোকাবিলা করা সবচেয়ে চ্যালেঞ্জিং। নাশকতার পর দুর্বৃত্তরা স্থান ও সময় পরিবর্তন করছে। নাশকতা প্রতিরোধে তারা আরও কিছু পদ্ধতি নতুন করে শুরু করবেন। যাতে করে বাসে যাত্রীবেশে নাশকতাকারীদের আসাটা আরও কঠিন হয়।

র‌্যাব গতকাল দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করেছে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন জানান, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সহিংসতার সময় পুলিশ সদস্য আমিরুলকে হত্যার ঘটনায় হওয়া মামলার এজাহারনামীয় আসামি ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি ইউসুফ আলীকে চাঁপাইনবাবগঞ্জ সদর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন