Homeরাজনীতিরাজধানীতে বাসে আগুন দিতে গিয়ে ছাত্রদল নেতা আটক

রাজধানীতে বাসে আগুন দিতে গিয়ে ছাত্রদল নেতা আটক

রাজধানীর উত্তরায় আব্দুল্লাহপুরে বাসে আগুন দিয়ে পালানোর সময় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক মামুন মজুমদারকে (৩৫) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-২)। সোমবার (১৩ নভেম্বর) সকাল ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে এ বিষয়ে উত্তরায় এক সংবাদ সম্মেলনে করেন র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মোস্তাক আহমেদ। তিনি জানান, সকালে আব্দুল্লাহপুরে প্রজাপতি পরবিহনের একটি বাসে আগুন দিয়ে পালানোর সময় মামুন মজুমদার নামে এক নাশকতাকারীকে হাতেনাতে গ্রেপ্তার করে সাদা পোশাকধারী র‍্যাব। তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাব জানতে পেরেছে মামুন নাশকতার উদ্দেশে মোটরসাইকল থেকে হাফ লিটার পেট্রোল নিয়ে প্রজাপতি নামের ওই বাসটিতে উঠেন। বাসটি আব্দুল্লাহপুর আসলে পেছনের সিটে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‍্যাবের নজরদারিতে ধরা পড়ে যায় সে।

সোহেল রানা নামে তার আরেক সহযোগী পালিয়ে যেতে সক্ষম হয়। তাকে ধরতে অভিযান অব্যাহত আছে বলেও জানান র‍্যাব-১ এর অধিনায়ক।

সর্বশেষ তথ্যে জানা গেছে, তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় প্রজাপতি পরবিহনের ওই যাত্রীবাহী বাসটি বেশি ক্ষতিগ্রস্থ হয়নি। কেউ হতাহতও হয়নি। তবে পেছনের দুটি সিট পুড়ে গেছে।

প্রসঙ্গত ঢাকায় গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত শুক্রবার (১০ নভম্বের) ভোর ৬টায়।

এবার চতুর্থ দফায় রোববার (১২ নভেম্বর) সকাল ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করেছে দলটি।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন