Homeজাতীয়লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের বিজয় দিবস উদযাপন

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের বিজয় দিবস উদযাপন

যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সব শহীদ সদস্য এবং ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বাংলাদেশ হাইকমিশন, লন্ডন যথাযোগ্য মর্যাদায় শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উদযাপন করে।

শনিবার সকালে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম মিশনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে হাইকমিশনে জাতীয় পতাকা উত্তোলন করে মহান বিজয় দিবসের কর্মসূচির সূচনা করেন। পরে দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবার, শহীদ বুদ্ধিজীবী, বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশের শান্তি ও অব্যাহত অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর হাইকমিশনার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে বীর শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি ব্রিটিশ-বাংলাদেশি তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এছাড়া মহান বিজয় উপলক্ষ্যে শনিবার সন্ধ্যায় সেন্ট্রাল লন্ডনের এক হোটেলে বিশেষ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আলোচনা অনুষ্ঠানে যুক্তরাজ্যে মুক্তিযোদ্ধাসহ ব্রিটিশ এবং ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা বক্তব্য রাখবেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন