Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে গর্ভবতী নারীর মৃত্যু

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে গর্ভবতী নারীর মৃত্যু

যুক্তরাষ্ট্রের ওহাইওতে পুলিশের গুলিতে ২১ বছর বয়সী এক গর্ভবতী নারীর মৃত্যুর ঘটনা ঘটেছে। ওই নারীর নাম তাকিয়া ইয়াং। গত সপ্তাহে কলম্বাসের একটি মুদি দোকানে চুরি করার অভিযোগের পর তাকে গুলি করা হয়েছে বলে শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিও ফুটেজে দেখা গেছে ওহাইওর ওয়েস্টারভিলে ক্রোগার মুদি দোকানের বাইরে রাখা গাড়িতে বসে আসেন তাকিয়া। ব্লেন্ডন টাউনশিপের একজন পুলিশ অফিসার ড্রাইভারের পাশের জানালার কাছে আসেন এবং তাকে গাড়ি থেকে নামতে বলেন।

ভিডিওতে ওই পুলিশকে বলতে শোনা গেছে, ‘তুমি কিছু চুরি করেছ…গাড়ি থেকে বের হও।’ তাকিয়া তখন বলেন, ‘আমি চুরি করিনি।’ এ নিয়ে তাদের মধ্যে কিছুক্ষণ তর্ক চলে। এক পর্যায়ে তাকিয়াকে বলতে শোনা যায়, ‘তুমি আমাকে গুলি করবে?’

পুলিশ আগে বলেছিল, একজন মুদি দোকানের কর্মচারী অফিসারদের কাছে অভিযোগ করেন যে এজকন নারী তাদের দোকান থেকে মদের বোতল চুরি করেছেন। তিনি দোকানের বাইরে পার্ক করা একটি গাড়িতে বসে আছেন।

সিএনএন জানিয়েছে, পুলিশের সঙ্গে তর্ক করে গাড়ির চাকা ঘুরান তাকিয়া। কয়েক সেকেন্ড পরে গাড়ির হুডের সামনে দাঁড়িয়ে থাকা অফিসার উইন্ডশিল্ড দিয়ে ফায়ার করে। গুলি করার পর অফিসাররা গাড়ির পাশে দৌড়ে যান এবং চিৎকার করে ড্রাইভারকে থামতে বলেন।

হাসপাতালে নেওয়া পর তাকিয়াকে মৃত ঘোষণা করা হয়। এই মৃত্যুকে তার পরিবার পুলিশের অপরাধমূলক কাজ এবং ‘ক্ষমতা ও কর্তৃত্বের চরম অপব্যবহার’ বলে অভিহিত করেছে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন