Homeসারাদেশসাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই প্রতিপাদ্যে সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ-মেলার উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে থেকে একটি র‍্যালি বের হয়ে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়।

পরে সেখানে বন বিভাগের সহকারী বন সংরক্ষক অমিতা মণ্ডলের সভাপতিত্বে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে বৃক্ষ মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ূন কবির।

এ সময় জেলা প্রশাসক বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব ও বিভিন্ন সময়ে প্রাকৃতিক দুর্যোগের দিন আমাদের সাতক্ষীরা অঞ্চলে গাছের সংখ্যা কমে যাচ্ছে। প্রকৃতির সঙ্গে টিকে থাকতে হলে বেশি বেশি গাছ রোপণ করতে হবে। ফলের মাধ্যমে খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ হয়। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের মোকাবেলা করা যায় এবং পরিবেশের ভারসাম্য রক্ষাসহ ভূ-মণ্ডলকে টিকিয়ে রাখার জন্য বৃক্ষের ভূমিকা অপরিসীম। বাড়ির আঙিনায় ও পতিত জমি খালি ফেলে না রেখে সেখানে ফল ও শাক-সবজি আবাদ করতে হবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা তুজ জোহরা, সদর উপজেলা কৃষি অফিসার মো. মনির হোসেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. সুব্রত ঘোষ, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি মো. নরুল আমিন প্রমুখ।

মেলায় জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৩টি স্টল অংশ নেন, এ সময় স্কুলের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন