Homeআন্তর্জাতিকরাশিয়ার কুরস্ক অঞ্চলে রাতভর ড্রোন হামলা ইউক্রেনের

রাশিয়ার কুরস্ক অঞ্চলে রাতভর ড্রোন হামলা ইউক্রেনের

রাশিয়ার কুরস্কে রাতভর ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত কুরস্ক অঞ্চলে এই হামলা চালায় দেশটি। অন্যদিকে সোমবার (৪ সেপ্টেম্বর) মধ্যরাতের পরে রুশ বাহিনী দুটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার মধ্যরাত ১টার দিকে ইউক্রেনের পশ্চিমে সীমান্তবর্তী কুরস্ক অঞ্চলে ড্রোন হামলা শুরু হয় বলে টেলিগ্রাম মেসেজিং অ্যাপে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এর আগে রোববার সন্ধ্যায় কুরস্ক অঞ্চলের গভর্নর রোমান স্টারোভয়েট জানান, হামলা চালাতে আসা একটি ড্রোনের ধ্বংসাবশেষ কুরচাটভ শহরের ভবনে ওপর আছড়ে পড়ার পর সেখানে আগুন ছড়িয়ে পড়ে। আর এরপর রাতে ওই অঞ্চলে ড্রোন হামলার ঘটনা ঘটে।

রয়টার্স বলছে, রাশিয়ার বৃহত্তম পারমাণবিক কেন্দ্রগুলোর একটি কুরচাটভ শহর থেকে প্রায় ৪ কিলোমিটার (২.৫ মাইল) দূরে অবস্থিত। তবে ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে ভবনে আগুন ধরে যাওয়ার ঘটনায় ওই প্ল্যান্টটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কোনও রিপোর্ট পাওয়া যায়নি।

অবশ্য রোববার সন্ধ্যায় ড্রোন হামলায় কোন ভবনটি ক্ষতিগ্রস্ত হয়েছে তা জানাননি স্টারোভয়েট। তবে রাশিয়ার বাজা নিউজ আউটলেট বলেছে, ড্রোনের ধ্বংসাবশেষ সেখানকার একটি নিরাপত্তা পরিষেবা ভবনের ছাদে পড়ে।

এদিকে সন্ধ্যার ওই ড্রোন হামলা বা রাতভর হামলার ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানানো হয়নি। এছাড়া রয়টার্সও স্বাধীনভাবে হামলার খবর যাচাই করতে পারেনি।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন