Homeসর্বশেষরাজধানীর যে ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করলো অধিদফতর

রাজধানীর যে ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করলো অধিদফতর

সরকারি নির্দেশনা না মানায় রাজধানীর ছয়টি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের দুটি টিম রাজধানীর রামপুরা, মিরপুর ও মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালিয়ে এ নির্দেশ দেয়।

জানা গেছে, হাসপাতাল ক্লিনিক শাখার পরিচালক ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান মিরপুর কালশী, সহকারী পরিচালক ডা. মুহাম্মদ বিল্লাল হোসেন মোহাম্মদপুর এলাকায় বিভিন্ন ক্লিনিক হাসপাতাল পরিদর্শন করেন। এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ক্লিনিক শাখার সহকারী পরিচালক ডা. আহসানুল হক, ডা. মাসুদ রেজা খান, মেডিকেল কর্মকর্তা ডা. কাজী মো. সালেহীন তৌহিদ রামপুরা এলাকায় বিভিন্ন ক্লিনিক হাসপাতাল পরিদর্শন করেন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, ১২টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে ছয়টি প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। বাকিগুলোকে শোকজ করা হবে। প্রতিষ্ঠানগুলো হলো- মুক্তিযোদ্ধা টাওয়ারে রেডিয়াম ব্লাড ব্যাংক ও রাজধানী ব্লাড ব্যাংক, টিজি হাসপাতাল, ইসিবি চত্বরে আল হাকিমি চক্ষু হসপিটাল, কালশীতে এশিয়ান ডায়াগনস্টিক সেন্টার ও এইচএস ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

এর আগে ২২ ফেব্রুয়ারি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স প্রবেশপথে টানানো, তথ্য কর্মকর্তা নিয়োগ ও লেবার রুম প্রটোকল বাধ্যবাধকতাসহ ১০ দফা নতুন নির্দেশনা দেয় স্বাস্থ্য অধিদফেতর। একইসঙ্গে এসব নির্দেশনা আবশ্যিকভাবে পালন করতে হবে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠানটি।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন