Homeখেলাম্যাচসেরার পুরস্কার মাঠকর্মীদের দিলেন সিরাজ

ম্যাচসেরার পুরস্কার মাঠকর্মীদের দিলেন সিরাজ

এশিয়া কাপের ফাইনালে আগুনে বোলিং করে ভারতীয় দর্শকদের মন জয় করেছেন মোহাম্মদ সিরাজ। ক্যারিয়ার সেরা বোলিং করে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের ফাইনালে শ্রীলঙ্কাকে দাঁড়াতেই দেননি তিনি। তবে ম্যাচ শেষে শুধু ভারতীদের নন, পুরো ক্রিকেট বিশ্বের মন জয় করেছেন ভারতীয় পেসার।

এশিয়া কাপে ভারতের অষ্টমবার চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে ২১ রানে ৬ উইকেট নিয়েছেন সিরাজ। এমন দুর্দান্ত পারফরম্যান্সে ফাইনাল সেরার পুরস্কার জিতেছেন তিনি। তবে পুরস্কারের সব অর্থ মাঠকর্মীদের দিয়ে উদারতার পরিচয় দিয়েছেন তিনি।

ফাইনাল সেরার পুরস্কার নেওয়ার সময় সিরাজ বলেছেন, ‘এই পুরস্কারের অর্থ মাঠকর্মীদের দিতে চাই। তারাই এটির প্রাপ্য। তারা না থাকলে এই টুর্নামেন্ট সফল হতো না।’ সিরাজ ভুল বলেননি। বেরসিক বৃষ্টির কারণে এবারের টুর্নামেন্টে অনবদ্য পরিশ্রম করেছেন কলম্বো ও ক্যান্ডির মাঠকর্মীরা।

এর আগে মাঠকর্মীদের পরিশ্রমের মূল্যকে সম্মান জানাতে যৌথভাবে আর্থিক পুরস্কার ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডও (এসএলসি)। পুরস্কারের ঘোষণাটি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন এসিসির সভাপতি জয় শাহ। তিনি লিখেছেন, ‘ক্রিকেটের আনসাং হিরোদের জন্য বড় তালি। কলম্বো–ক্যান্ডির মাঠকর্মী ও কিউরেটরদের জন্য ৫৫ লাখ টাকা ঘোষণা করতে পেরে গর্ব অনুভব করছে এসিসি এবং এসএলসি।’

মাঠকর্মীদের প্রশংসা করতে গিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ আরও লিখেছেন, ‘তাদের অটল প্রতিশ্রুতি এবং কঠোর পরিশ্রম ২০২৩ এশিয়া কাপকে অবিস্মরণীয় টুর্নামেন্টে পরিণত করেছে। পিচের পূর্ণতা থেকে শুরু করে আউটফিল্ড পর্যন্ত তারা দুর্দান্ত কাজ করে রোমাঞ্চকর ক্রিকেট মঞ্চ নিশ্চিত করেছে। ক্রিকেটের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন স্বীকৃতি এই ব্যক্তিরা। আসুন তাদের দুর্দান্ত কাজগুলো উদ্‌যাপন এবং সম্মান করি।’

শ্রীলঙ্কায় হওয়া এবারের এশিয়া কাপের ম্যাচগুলোয় পরিচিত এক দৃশ্য ছিল মাঠকর্মীদের ছোটাছুটি। ক্যান্ডি ও কলম্বোতে বেরসিক বৃষ্টি তাঁদের একটুর জন্য বিশ্রাম নিতে দেয়নি। ধাপে ধাপে বৃষ্টি হওয়ায় মাঠ খেলার উপযোগী করতে তাঁদের নিরলস পরিশ্রম করতে হয়েছে। এমন আরও কয়েকগুণ আর্থিক পুরস্কার দিলেও তাঁরা যে পরিশ্রম করেছে তার মূল্য অপূরণীয় থাকবে। এর আগে সুপার ফোরে ভারত–পাকিস্তান ম্যাচে মাঠকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন রোহিত শর্মা–বিরাট কোহলিরাও।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন