Homeআন্তর্জাতিক১০০ কেজির বারবেল তুলতে গিয়ে তরুণের মৃত্যু

১০০ কেজির বারবেল তুলতে গিয়ে তরুণের মৃত্যু

জিম বা শরীরচর্চা করতে গিয়ে ঝাং নামে ২৫ বছর বয়সী এক চীনা বডিবিল্ডার মারা গেছেন। ১০০ কেজি ওজনের একটি বারবেলের শ্যাফট তুলতে গিয়ে তার মৃত্যু হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে চীনের হুবেই প্রদেশের উহানের প্যাসিফিক ফিটনেস ক্লাবে এ দুর্ঘটনা ঘটে।

মালয়েশিয়ার চায়না প্রেসসহ বেশ কয়েকটি অনলাইন পোর্টালে ২৯ সেকেন্ডের একটি মর্মান্তিক ভিডিওতে দেখা গেছে, চীনের হুবেই প্রদেশের উহানের ওই জিমে ১০০ কেজি ওজনের একটি বারবেল তুলতে হিমশিম খাচ্ছেন তিনি।

স্থানীয় গণমাধ্যমের খবরে জানা যায়, দুর্ঘটনার কারণে তার ঘাড় ভেঙে গেছে এবং হৃৎপিণ্ড ও ফুসফুসের সঙ্গে সংযোগ স্থাপনকারী গুরুত্বপূর্ণ স্নায়ু ছিঁড়ে গেছে।

জিমের ম্যানেজার জানান, ঝাং ক্লাবে নিয়মিত আসতেন। তিনি প্রায়শই ১০০ কেজির বেশি ওজনের বারবেল তুলতেন। তার ধারণা ঝাং হয়তো তার নিজের শক্তিকে প্রেসারাইজ করতে গিয়ে শারীরিক সীমা অতিক্রম করায় এ দুর্ঘটনার শিকার হয়েছেন।

জিমের ভিডিও ফুটেজে দেখা গেছে, ভার উত্তোলনের সময় যথেষ্ট বেগ পাচ্ছিলেন তিনি। হাতে বারবেল নিয়ে বুক থেকে সেটি ওপরে উঠানোর চেষ্টা করছিলেন। কিন্তু বডির সাথে সামঞ্জস্য না থাকায় ভারসাম্য হারিয়ে অতিরিক্ত ওজনের বারবেলটি হাত থেকে পড়ে গলার কাছে চলে যায়। প্রায় ২৫ সেকেন্ড ধরে তিনি মরিয়া হয়ে নিজেকে মুক্ত করার চেষ্টা করেছিলেন।

এর আগে, গত ১৫ জুলাই আরেক ভয়াবহ জিম দুর্ঘটনায় মারা গেছেন ইন্দোনেশিয়ার প্রখ্যাত বডিবিল্ডার ও শরীরচর্চা প্রশিক্ষক জাস্টিন ভিকি। ২১০ কেজির বিশাল ওজনের ভার তোলার চেষ্টা করতে গিয়ে বারবেলটি তার কাঁধে পড়ে যায়। এতে মারাত্মক আঘাত পেয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৩৩ বছর বয়সী ওই তরুণ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন