Homeখেলাঢাকায় প্রথমবার অনুশীলন করলো নিউজিল্যান্ড

ঢাকায় প্রথমবার অনুশীলন করলো নিউজিল্যান্ড

ঢাকায় পৌঁছে প্রথমবারের মতো অনুশীলন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে পুরো স্কোয়াড নয়, প্রথম দিনের অনুশীলনে ছিলেন মোটে সাত ক্রিকেটার। এদিন মূলত নেট বোলার, আলাদা করে বললে স্পিনারদের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করেছেন তারা। ইংল্যান্ড সফর থেকে আসা কিউইদের জন্য ঢাকার গরম আর আর্দ্রতা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কন্ডিশনের কথা মাথায় রেখে কিউইদের অনুশীলনেও তাই ভিন্নতা আনা হয়েছে।

লন্ডন থেকে সরাসরি ঢাকায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। আর্দ্রতায় ভিন্নতার পাশাপাশি তাপমাত্রার তারতম্য পনেরো ডিগ্রি সেলসিয়াস। তাই ঢাকার তীব্র রোদ যেন নাভিশ্বাস তুলছে কিউই ক্রিকেটারদের। তবুও টাইগারদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে সোমবার (১৮ সেপ্টেম্বর) প্রথমবারের মতো একাডেমি মাঠে ব্ল্যাকক্যাপসরা।

প্রথম দিনের অনুশীলনে এসেছিলেন সাত জন। দলের অন্যরা ছিলেন বিশ্রামে। মূলত একদিন আগে যারা বাংলাদেশে এসেছেন, তারাই মাঠে এসেছেন সোমবার। কিউই ক্যাম্পের অন্য সবার জন্য মিরপুরের এই মাঠ অনেকটা অপরিচিত হলেও একজনের জন্য বেশ পরিচিত। তিনি শেন জার্গেনসেন।

নিউজিল্যান্ড দলের পেস বোলিং কোচ জার্গেনসন। এক সময় বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামের অলিগলি তার হাতের তালুর মতোই চেনা। কিউরেটর গামিনি ডি সিলভা এবং কয়েকজন মাঠকর্মীর সঙ্গে তাই মাতলেন খোশগল্পে। এসময় তার সঙ্গে ছিলেন এই সিরিজের জন্য দায়িত্ব পাওয়া কিউইদের হেড কোচ লুক রনকি আর ব্যাটিং কোচ ইয়ান বেল।

অভিষেকের অপেক্ষায় থাকা ডিন ফক্সক্রফট, ব্লেয়ার টিকনার, হেনরি নিকোলসরা স্পিনারদের বিপক্ষে করেছেন ব্যাটিং অনুশীলন। মাঠে আসা কিউই ক্রিকেটারদের মধ্যে বোলিং করেছেন শুধু লেগ স্পিনার ইশ সোধি। পাঁচ ওভারের মতো হাত ঘুরিয়েছেন তিনি।

এদিন ঐচ্ছিক অনুশীলন করেননি ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে স্কোয়াডে থাকা বাংলাদেশের কোনো ক্রিকেটার। মঙ্গলবার দুপুর নাগাদ টিম হোটেলে উঠবে দল। আনুষ্ঠানিক অনুশীলন ম্যাচ প্রিভিউ ডে বুধবার।

এই সিরিজের শুরু থেকে পারিবারিক কারণে পাওয়া যাচ্ছেনা হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে। তবে শেষ ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেয়ার কথা তার। সেক্ষেত্রে কোচের দায়িত্ব পেতে পারেন সহকারী কোচ নিক পোথাস।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন