Homeখেলাজুভেন্টাসের বিরুদ্ধে রোনালদোর মামলা

জুভেন্টাসের বিরুদ্ধে রোনালদোর মামলা

২০১৮ সালে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির অন্যতম বড় ক্লাব জুভেন্টাসে যোগ দেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তিন বছর তুরিনের বুড়িদের সাথে থেকে ফেরত আসেন পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। বর্তমানে সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন এই পর্তুগিজ তারকা। ইতালি ছাড়লেও ইতালির ক্লাবটিতে এখনো দেনা-পাওনা রয়ে গেছে রোনালদোর। তাই তো সেই পাওনার জন্য আদালতের আশ্রয় নিতে যাচ্ছেন সিআরসেভেন।

ক্রিশ্চিয়ানো রোনালদো তার সাবেক ক্লাব জুভেন্টাসের বিরুদ্ধে বকেয়া বেতনের জন্য আইনি ব্যবস্থা নিচ্ছেন বলে জানা গেছে। তিনি জুভেন্টাসের কাছে করোনাকালীন মজুরি হিসেবে স্থগিত থাকা প্রায় ১৭ মিলিয়ন পাউন্ড চাচ্ছেন।

ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসার আগে রোনালদো ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত জুভের হয়ে খেলেছিলেন। ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাসের বিরুদ্ধে ১৭ মিলিয়ন পাউন্ড অপরিশোধিত বেতনের জন্য একটি মামলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী কোভিড-১৯ মহামারি চলাকালে আর্থিক চ্যালেঞ্জের মুখে পড়া জুভেন্টাসের সহায়তা করার জন্য ইতালিয়ান ক্লাবটির সাথে তার বেতন স্থগিত করতে সম্মত হয়েছিলেন। জুভেন্টাস রোনালদোকে কথা দিয়েছিল যে দ্রুতই অর্থ রোনালদোকে দিয়ে দিবে।

তবে জুভেন্টাস বিলম্বিত উপার্জনের জন্য রোনালদোকে দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার তাদের কথিত প্রতিশ্রুতিকে সম্মান করতে ব্যর্থ হয়েছে। সিবিএস স্পোর্টসের মতে, পর্তুগিজ মহাতারকা এর মধ্যেই তুরিনে প্রসিকিউটর অফিসে যোগাযোগ করেছেন এবং এরপরই জুভেন্টাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জুভেন্টাসের আরেক সাবেক খেলোয়াড় পাওলো দিবালাও মহামারির পর তার বিলম্বিত বেতন দিতে ব্যর্থ হওয়ায় ওল্ড লেডিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন বলে জানা গেছে।

সাংবাদিক ক্যালসিও ফিনাঞ্জার জানান জুভেন্টাস আর্জেন্টাইন স্ট্রাইকারকে ৩ মিলিয়ন ইউরো প্রদান করে বিষয়টি সমাধান করেছে। যদিও দিবালা পেলেও রোনালদো এখনো তার পাওনা পাননি বলে জানা গেছে।

 

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন