Homeসারাদেশআখাউড়া দিয়ে ভারত থেকে এল ৫০০ টন ভাঙা পাথর

আখাউড়া দিয়ে ভারত থেকে এল ৫০০ টন ভাঙা পাথর

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ৫০০ মেট্রিকটন ভাঙা পাথর এসেছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ২২টি ট্রাকে করে পাথরগুলো ভারত থেকে আমদানি করা হয়।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউস সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম পাথর আমদানির তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চারলেন মহাসড়কের ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকনস্ ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড পাথরগুলো আমদানি করে। আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ পাথরগুলো বন্দর থেকে ছাড়করণের কাজ করছে। আমদানি করা পাথর থেকে আখাউড়া স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ নির্ধারিত হারে শুল্ক এবং স্থলবন্দর কর্তৃপক্ষ বিভিন্ন ধরনের মাশুল আদায় করছে।

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক জানান, বন্দর দিয়ে মোট ১ হাজার টন ভাঙা পাথর আমদানির জন্য এলসি খোলা হয়েছে। এর মধ্যে আমাদের আজকেই ১ হাজার টন পাথরই আমদানি হওয়ার কথা। দুপুর আড়াইটা পর্যন্ত ২২টি ট্রাকে ৫০০ টন ভাঙা পাথর এসেছে। বাকিগুলো আসবে।

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউস সুপারিন্টেন্ডেন্ট মো. সামাউল ইসলাম জানান, আমদানিকারক প্রতিষ্ঠান নির্ধারিত শুল্ক ও মাশুল পরিশোধের পর পাথর খালাস করবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন