Homeজাতীয়পুতুলের রাজনীতিতে আসার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

পুতুলের রাজনীতিতে আসার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে সম্প্রতি দেশে- বিদেশে সার্বক্ষণিক দেখা যাচ্ছে। তাই শেখ হাসিনার পরবর্তী উত্তরাধীকার ঘিরে পুতুলকে নিয়ে চলছে নানা কল্পনা। এবার নিউইয়র্কে সেই বিষয়টি খোলাসা করলেন প্রধানমন্ত্রী।
নিউইয়র্কে স্থানীয় সময় শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশের স্থায়ী মিশনে সংবাদ সম্মেলন করেন শেখ হাসিনা।

প্রায় ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলা মিট দ্য বাংলাদেশ প্রেসের এই আয়োজনের অধিকাংশ জুড়েই ছিল স্যাংশন আর নির্বাচনের প্রসঙ্গ। মার্কিন ভিসা নীতির ঘোর সমালোচনা করে শেখ হাসিনার আশ্বাস, ভয় পাওয়ার কিছু নেই।

এ ছাড়াও অন্যান্য অনেক বিষষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন সরকারপ্রধান। সায়মা ওয়াজেদ পুতুল দলের নেতৃত্বে আসছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে শেখ হাসিনা জানান, তার (পুতুল) নেতৃত্বে আসার সম্ভাবনা খুবই কম।

প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে কে নেতৃত্বে আসবে সেটা বাংলাদেশের জনগণ আর আমার দল ঠিক করবে। আমার ছেলে ও মেয়েকে শিক্ষা দিয়েছি। তাদের শিক্ষাটাই একমাত্র সম্পদ। তাদেরকে বলেছি, যে শিক্ষা দিয়েছি সে শিক্ষা অনুযায়ী দেশের কল্যাণে কাজ করতে হবে।

শেখ হাসিনা বলেন, পুতুল একজন অটিজম বিশেষজ্ঞ। বিশ্বজুড়েই সে অটিস্টিক শিশুদের অধিকারসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে। এছাড়া আজকে যে ডিজিটাল বাংলাদেশ গড়েছি, সেটা জয়ের কাছ থেকে শেখা। জয়ই আমাকে এ ব্যাপারে সবরকম পরামর্শ দিয়েছিল।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন