Homeসারাদেশএকটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য আলাদা ভিসা নীতি সম্মানজনক নয়: হানিফ

একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য আলাদা ভিসা নীতি সম্মানজনক নয়: হানিফ

একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য আলাদা ভিসা নীতি সম্মানজনক নয় বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।
তিনি বলেছেন, কার স্বার্থে এবং কোন যুক্তিতে একটি স্বাধীন দেশকে অপমানিত করলেন তা বোধগম্য নয়। ভিসা নীতির অন্তরালে যদি কোনও ষড়যন্ত্রের আভাস পাওয়া যায়, তবে বাংলার মানুষ সেই ষড়যন্ত্র বরদাশত করবে না।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপির আন্দোলনে জনসমর্থন নেই। তারা বিদেশি প্রভুর সহায়তায় সরকার পতনের স্বপ্ন দেখছে। কিন্তু তিনি স্পষ্ট করে বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে এবং সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। আর বিএনপিকে নির্বাচনে অংশ নিয়ে জনপ্রিয়তা যাচাই করারও আহ্বান জানান হানিফ।

তিনি আরও বলেন, আমেরিকা গণতন্ত্রের সবক দেয়। মানবাধিকারের কথা বলেন। কিন্তু এই ধরনের কথা আমাদের শঙ্কা লাগে। কারণ তারা ইরাক, সিরিয়া, লিবিয়া ও মিশরেও একই ধরনের কথা বলে সরকার উৎখাত করেছে। সেসব দেশ আজ যুদ্ধ বিধ্বস্ত হয়ে পড়েছে। তাই বাংলাদেশেও নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার এসব কথা বলে অন্য কোনও ষড়যন্ত্র হলে আমরা তা প্রতিহত করবো।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপঙ্কর তালুকদারের সভাপতিত্বে এই প্রতিনিধি সম্মেলনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খানম এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ জেলা ও উপজেলার নেতারা।

সম্মেলন শুরুর আগে কেন্দ্রীয় ও জেলা, উপজেলার নেতারা জাতীয় সঙ্গীত মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন