Homeসারাদেশজাতি হিসাবে আমাদের মর্যাদাশীল-আত্মবিশ্বাসী করেছেন শেখ হাসিনা: তাজুল ইসলাম

জাতি হিসাবে আমাদের মর্যাদাশীল-আত্মবিশ্বাসী করেছেন শেখ হাসিনা: তাজুল ইসলাম

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জাতি হিসাবে আমাদের মর্যাদাশীল-আত্মবিশ্বাসী করেছেন শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামে শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে স্থানীয় সরকার বিভাগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা ২০০৯ সালে যখন ক্ষমতায় আসেন তখন বাংলাদেশের অর্থনীতির আকার ছিল ৪৭ বিলিয়ন ডলার। বিগত ১৫ বছরে বাংলাদেশের অর্থনীতির আকার দাঁড়িয়েছে ৫০০ বিলিয়ন ডলারে। শুধু তাই নয় দারিদ্রপীড়িত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের কাতারে এনে দিয়েছেন প্রধানমন্ত্রী।

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে অবিরাম কাজ করে চলেছেন তিনি। যে বাঙালি ছিল শাসিত, শোষিত ও বঞ্চিত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা লাভের মধ্য দিয়ে তিনি আমাদের জাতিসত্তার উন্মেষ ঘটিয়েছিলেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল ও আত্মবিশ্বাসে বলিয়ান জাতি হিসাবে নিজেদের মাথা উঁচু করে দাঁড়িয়েছে। জাতি হিসাবে আমাদের মর্যাদাশীল-আত্মবিশ্বাসী করেছেন যোগ করেন তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন, ব্রিজ-কালভার্ট নির্মাণ, পয়োনিষ্কাশন ও সেনেটারি ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেয়ার ফলে গ্রামের অর্থনীতিও এখন শক্তিশালী হয়েছে। পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মহেশখালীর মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প থেকে শুরু করে কক্সবাজারের সেন্টমার্টিনকে সারা বিশ্বের কাছে পর্যটন উপযোগী করে গড়ে তুলতে যেসব পরিকল্পনা প্রধানমন্ত্রী নিয়েছেন তাতে অচিরেই বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের পরিণত হবে।

মো. তাজুল ইসলাম এ সময় বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মানুষের ভাগ্যের পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এবং আগামীতেও তাকে ক্ষমতায় আনার জন্য সবাইকে একযোগে কাজ করা আহ্বান জানান।

এদিকে আজ সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায়, দোয়া মাহফিল, গান, কবিতা পাঠ ও বিশেষ প্রার্থনা সভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র পীড়িত বাংলাদেশকে বর্তমানে পৃথিবীর ৩৫তম অর্থনীতির দেশে পরিণত করার উদাহরণ দিয়ে তাজুল বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ফলেই আজকে এই মর্যাদাশীল অবস্থানে পৌঁছাতে পেরেছে বাংলাদেশ। ভবিষ্যতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ এ আশাবাদ ব্যক্ত করে তিনি।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অডিটোরিয়ামের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মলয় চৌধুরী, অতিরিক্ত সচিব মো. শের আলী, অতিরিক্ত সচিব মোস্তাকিম বিল্লাহ ফারুকী, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিম এম খান।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন