Homeখেলানয়জনের লিভারপুলের সর্বনাশ আত্মঘাতী গোলে

নয়জনের লিভারপুলের সর্বনাশ আত্মঘাতী গোলে

উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যানচেস্টার সিটি হেরে যাওয়ায় লিভারপুলের সামনে সুযোগ ছিল পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার। কিন্তু শীর্ষে ওঠা তো দূরের কথা, টটেনহ্যামের মাঠে ৯ জনের দলে পরিণত হয়ে ম্যাচই বাঁচাতে পারেনি অলরেডরা। শেষ মুহূর্তের গোলে ইয়ুর্গেন ক্লপের দলকে হারিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে টটেনহ্যাম।

শনিবার (৩০ সেপ্টেম্বর) টটেনহ্যামের মাঠে ৯৬ মিনিটে আত্মঘাতী গোলে হেরে গেছে ৯ জনের দলে পরিণত হওয়া লিভারপুল। শেষ বাঁশি বাজার কিছু আগে জোয়েল মাতিপের করা আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে হেরে তিন পয়েন্ট খুইয়েছে ক্লপের দল।

এদিন ২৬ মিনিটে স্বাগতিকদের ইয়েভেস বিসৌমাকে ট্যাকল করে হলুদ কার্ড দেখেন লিভারপুলের কার্টিস জোন্স। কিন্তু ভিএআর দেখে তাকে লাল কার্ড দেখান রেফারি। এর কিছুক্ষণ পরেই লুইস দিয়াস স্পারদের জালে বল পাঠান। কিন্তু অফসাইড দেখিয়ে তা বাতিল করে দেন রেফারি। ৩৬ মিনিটে সং হিউং-মিনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে সেই গোল বিরতির আগেই শোধ করেন কোডি গাকপো। টটেনহ্যামের হয়ে সন আরেক গোল করেছিলেন। কিন্তু সে গোলও অফসাইডে বাতিল হয়ে যায়।

ম্যাচের ৬৯ মিনিটে ৯ জনের দলে পরিণত হয় লিভারপুল। বদলি হিসেবে নামা দিয়াগো জোতা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে দুজন বেশি নিয়ে খেলার সুবিধা তুলতে পারছিল না টটেনহ্যাম।

যখন মনে হচ্ছিল লিভারপুল ১ পয়েন্ট নিয়েই ঘরে ফিরবে, তখনই বিপত্তি। ৯৬ মিনিটে পেদ্রো পোরোর ক্রস বক্সের সামনে যাওয়া রুখে দিতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন মাতিপ। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। এটিই মৌসুমে অলরেডদের প্রথম হার। সেই সঙ্গে শেষ হলো লিভারপুলের টানা ১৯ম্যাচ অপরাজিত থাকার দৌড়।

এই হারে ১৬ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকল লিভারপুল। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে টটেনহ্যাম। সমান পয়েন্ট নিয়ে তিনে আর্সেনাল।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন