Homeজাতীয়দুর্গা পূজা ও নির্বাচনে হিন্দুদের সুরক্ষায় পদ‌ক্ষেপ নে‌ওয়া হ‌বে

দুর্গা পূজা ও নির্বাচনে হিন্দুদের সুরক্ষায় পদ‌ক্ষেপ নে‌ওয়া হ‌বে

আসন্ন দুর্গা পূজা ও জাতীয় নির্বাচনের সময় সনাতন ধর্মাবলম্বী‌দের সুরক্ষায় কঠোর পদ‌ক্ষেপ নে‌ওয়া হ‌বে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমে।

দুর্গা পূজা ও নির্বাচন‌কে সাম‌নে রে‌খে হিন্দুদের নিরাপত্তা নি‌য়ে উদ্বেগ প্রকাশ ক‌রে‌ন যুক্তরাজ্যের বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন। লন্ড‌নের স্থানীয় সময় শ‌নিবার (৩০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের স‌ঙ্গে সাক্ষাৎকা‌লে এ উদ্বেগ জানান। তারই প‌রি‌প্রেক্ষি‌তে পররাষ্ট্রমন্ত্রী হিন্দুদের সুরক্ষায় কঠোর সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলে আশ্বস্ত করেন।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তি‌তে এ কথা জানা‌নো হয়।

হিন্দু অ্যাসোসিয়েশনের নেতারা অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের পাশাপাশি একটি ধর্মনিরপেক্ষ ও নিপীড়নমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় তার দৃষ্টান্তমূলক পদক্ষেপের প্রশংসা করে। মোমেন ধর্মীয় শান্তি, সম্প্রীতি ও নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অঙ্গীকারের ওপর জোর দেন।

পররাষ্ট্রমন্ত্রী হিন্দু অ্যাসোসিয়েশন তাদের আত্মীয়দের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে একটি পিটিশন হস্তান্তর করেন।

সাক্ষাৎকালে অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রশান্ত দত্ত পুরকায়স্থ, ভাইস চেয়ারম্যান রবিন পাল, হারাধন ভৌমিক, প্রশান্ত কুমার দত্ত, সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী, কোষাধ্যক্ষ বিশ্বজিৎ দে, যুগ্ম কোষাধ্যক্ষ কঙ্কন কান্তি ঘোষ, মহিলা সাংগঠনিক সম্পাদক বাপ্পি দাম, অর্জুন কুমার দত্ত, সুশান্ত কুমার হালদার ও ড. দেবব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন