Homeজাতীয়মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালকের সঙ্গে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালকের সঙ্গে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতো রুসলিন বিন জুসোহ’র সঙ্গে সাক্ষাত করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার।

স্থানীয় সময় বুধবার (৪ অক্টোবর) পুত্রজায়ার ইমিগ্রেশন মহাপরিচালকের কার্যালয়ে সাক্ষাৎ করেন তারা। মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। পারস্পরিক সহযোগিতা ও উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে এ সম্পর্ক আরো দৃঢ় হবে। বৈঠকে মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ, দেশটিতে কর্মরত বাংলাদেশি কর্মীদের সার্বিক সুরক্ষা, রিক্যালিব্রেশন এবং শ্রমবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশা ব্যক্ত করা হয়।

এ সময় কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাস থেকে আরও উপস্থিত ছিলেন- ডেপুটি হাইকমিশনার মো. খোরশেদ আলম খাস্তগীর, মিনিস্টার (শ্রম) মো. নাজমুস সাদাত সেলিম, দূতালয় প্রধান ও কাউন্সেলর (পলিটিক্যাল) ফারহানা আহমেদ চৌধুরী, সৈয়দ শরিফুল ইসলাম (কাউন্সেলর শ্রম), কাউন্সেলর (কনস্যুলার) রাসেল রানা, মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের পলিসি অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিভিশনের পরিচালক নরলিজাওয়াতি বিনতি আবদু সামাদ, এনফোর্সমেন্ট ডিভিশনের পরিচালক তুয়ান জাসমি বিন জুওয়াহির এবং ফরেন ওয়ার্কার্স ডিভিশনের উপ-পরিচালক আইয়ুব বিন আবদুল রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাক্ষৎকালে দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক)মহাসচিব হিসেবে নিয়োগ পাওয়ায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ারকে শুভেচ্ছা জানানো হয়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন