Homeসর্বশেষপূজা ও নির্বাচন নিয়ে সতর্ক করলেন শিক্ষামন্ত্রী

পূজা ও নির্বাচন নিয়ে সতর্ক করলেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যারা স্বাধীনতাবিরোধী তারা যেন কোনোভাবেই দুর্গাপূজা ও নির্বাচনকে কেন্দ্র করে সংকট, সহিংসতা এবং দেশকে অস্থিতিশীল করতে না পারে। সে জন্য তিনি সবাইকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (৬ অক্টোবর) দুপুরে চাঁদপুরে আনসার ও ভিডিপি কার্যালয়ে এক সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘স্বাধীনতার সময় আনসার ভিডিপির ভূমিকা ছিল অপরিসীম। যুবসমাজকে কর্ম দক্ষ, নারীর উন্নয়নে কাজ করছে এই বাহিনী। সব সংকটে থাকে আনসার ভিডিপির সদস্যরা।’

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক মোহাম্মদ আমিন উদ্দিন বলেন, এবার জাতীয় নির্বাচনে ছয় লাখ আনসার নিয়োজিত থাকবে। প্রতি কেন্দ্রে ১২ জন সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া পূজাসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজে দায়িত্ব পালন করতে হচ্ছে আনসার ভিডিপির সদস্যদের। সেই তুলনায় তাদের ভাতা বৃদ্ধিকরণ এখন সময়ের দাবি।

অনুষ্ঠান শেষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে বাহিনীর উপস্থিত সদস্যদের ১৬টি সাইকেল ও একটি সেলাই মেশিন তুলে দেন শিক্ষামন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, লক্ষ্মীপুর জেলার কমান্ড্যান্ট রোকসানা বেগম, কুমিল্লা রেঞ্জের কমান্ড্যান্ট মোহাম্মদ আবদুল আউয়াল, চাঁদপুর জেলা কমান্ড্যান্ট উজ্জ্বল কুমার পাল।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন