Homeসারাদেশতিস্তায় পাওয়া দুই ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

তিস্তায় পাওয়া দুই ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

ভারতের উত্তর সিকিমে তিস্তা নদীর বাঁধ ভেঙে যাওয়ায় লালমনিরহাটে ভেসে আসা ভারতীয় তিন নাগরিকের মরদেহের মধ্যে দুইজনের মরদেহ বিএসএফের কাছে হস্তান্তর করেছে পুলিশ ও বিজিবি। শুক্রবার (৬ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে দুই পক্ষের মধ্যে পতাকা বৈঠক শেষে লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের চওড়াটারী সীমান্তে দিয়ে দুই ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর করা হয়।

এ সময় বাংলাদেশের পক্ষে সদর থানার ওসি ওমর ফারুক ও ভারতের পক্ষে দিনহাটা পুলিশ ক্যম্পের ইনচার্জ সাব ইন্সপেক্টর রাজেন্দ্র তামাংসহ বিএসএফ গিতলদাহ ক্যাম্পের অ্যাসিসট্যান্ট কমান্ড্যান্ট পাপ্পু মিনা উপস্থিত ছিলেন।

হস্তান্তর করা মরদেহ দুটি ভারতীয় নাগরিকের বলে জানিয়েছে বিএসএফ। তবে দুপুরে হাতীবান্ধার সিন্দুর্ণা এলাকায় তিস্তা নদী থেকে যে ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে তিনি ভারতীয় কিনা সেটি নিশ্চিত করতে পারেনি পুলিশ। কিন্তু মরদেহটি তিস্তা নদী দিয়ে ভেসে এসেছে বলে নিশ্চিত করেছেন হাতীবান্ধা থানার ওসি শাহ আলম।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রবল বর্ষণে ভারতের সিকিমে বাঁধ ভেঙে যাওয়ায় বাংলাদেশের দিকে ধেয়ে আসে তিস্তা নদীর পানি। ফলে লালমনিরহাটে তিস্তা অববাহিকায় বন্যা দেখা দেয়। বুধবার রাতে বন্যা হলেও বৃহস্পতিবার সকালে থেকে পানি কমতে থাকে তিস্তা নদীতে। পানি কমে যাওয়ায় মাছ ধরতে নেমে স্থানীয়রা হরিণচওড়া গ্রামের একটি ধানক্ষেতে মরদেহ দেখে পুলিশে খবর দেন। পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠায়। শুক্রবার সকালে একই এলাকায় আরও এক যুবকের মরদেহ দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে নিয়ে যায়। আর হাতীবান্ধায় সিন্দুর্ণা চরে বিকেলে উদ্ধার করা হয় আরেকজনের মরদেহ। এ নিয়ে তিনজনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, পৃথক দুটি স্থানে দুই ভারতীয় নাগরিককে ফেরত দেওয়া হয়েছে। তবে হাতীবান্ধার ওই ব্যক্তি ভারতীয় কিনা সে বিষয় আমার জানা নেই। সে ভারতের বন্যায় ভেসে এসেছে এবং তিস্তা থেকে তাকে উদ্ধার করেছে হাতীবান্ধা থানা পুলিশ।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন