Homeজাতীয়বাংলাদেশে আরও বিনিয়োগ করবে মালয়েশিয়া: হাইকমিশনার

বাংলাদেশে আরও বিনিয়োগ করবে মালয়েশিয়া: হাইকমিশনার

মালয়েশিয়া ইতোমধ্যেই বাংলাদেশের টেলিকমিউনিকেশন খাতে বিপুল পরিমাণ বিনিয়োগ করেছে উল্লেখ করে ভবিষ্যতে অন্যান্য খাতেও এই বিনিয়োগ আরও বাড়বে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার হাজনাহ মো. হাশিম।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে পরিকল্পনা মন্ত্রণালয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন মালয়েশিয়ার হাইকমিশনার।

মালয়েশীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশে মালয়েশিয়া বিনিয়োগ করে আসছে এবং ভবিষ্যতেও এই ধারা বজায় থাকবে। মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান রবিতে মালয়েশীয় কোম্পানি আজিয়াটা একাই ৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। ইকোনোমিক জোনগুলোর মধ্যে চট্টগ্রামে মালয়েশিয়ার বিনিয়োগে বাইসাইকেল কারখানা স্থাপিত হয়েছে।

বাংলাদেশের স্বাধীনতা লাভের প্রথম থেকেই মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান উল্লেখ করে হাইকমিশনার হাজনাহ মো. হাশিম বলেন, মালয়েশিয়া বিশ্বের প্রথম মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হিসেবে ১৯৭২ সালের ১ জানুয়ারিতে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল।
মালয়েশিয়ায় বহু জাতির লোক সুখে শান্তিতে বসবাস করছে উল্লেখ করে মালয়েশিয়াকে সাংস্কৃতিকভাবে বাংলাদেশের খুব ঘনিষ্ঠ বলে উল্লেখ করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

অর্থনৈতিক, সামাজিকসহ অন্যান্য ক্ষেত্রে মালয়েশিয়া বাংলাদেশের রোলমডেল হতে পারে উল্লেখ করে তিনি বলেন, মালয়েশিয়া বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম দেশ। দুই দেশের মধ্যে সব ক্ষেত্রেই ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

এই সম্পর্ক ভবিষ্যতেও অব্যাহত থাকার প্রত্যয় ব্যক্ত করে দুই দেশের সহযোগিতা দিন দিন বাড়তে থাকবে বলে উল্লেখ করেন পরিকল্পনামন্ত্রী।

এছাড়া মালয়েশীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা হয়েছে বলে সাংবাদিকদের জানান পরিকল্পনামন্ত্রী।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

আরও পড়ুন